খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দুর্গাপূজার ছুটি একদিন বাড়িয়ে আজই প্রজ্ঞাপন জারি : মাহফুজ আলম
  সাবেক সচিব আমিনুল ও নজিবুর রহমান ৩ দিনের রিমান্ডে
  যাত্রাবাড়ি থানার মামলায় ৫ দিনের রিমান্ডে দীপু মনি-সালমান-পলক-মামুন
  সুন্দরবনের বাঘশুমারির চূড়ান্ত ফল ঘোষণা আজ

কালিগঞ্জে বসন্তপুর রিভার ড্রাইভ ইকো পার্ক’র ভিত্তি প্রস্তর উদ্বোধন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার কালিগঞ্জের বসন্তপুর গ্রামে অবস্থিত রাজা বসন্ত রায়ের ঐতিহাসিক বসতভিটাকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ‘বসন্তপুর রিভার ড্রাইভ ইকো পার্ক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার বিকােেল বসন্তপুরে রাজা বসন্ত রায়ের বাড়ি ‘চন্দ্র ভবন’ প্রাঙ্গণে ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

পরে ‘চন্দ্র ভবন’ সংলগ্ন বর্তমান কাস্টমস গোডাউন হিসেবে ব্যবহৃত ‘রাম জননী ভবন’ প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতাা করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাঈদ মেহেদী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার নরীম আলী মুন্সি, সাধারণ সম্পাদক তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, সোহরাওয়ার্দী পার্ক কমিটির সদস্যসচিব এড. জাফরুল্ল্যাহ ইব্রাহিম প্রমুখ।

প্রধান অতিথি বলেন, ঐতিহাসিক এই স্থানটিতে একটি পার্ক স্থাপন করা হবে। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এই পার্কে সুন্দর ও মনোরম পরিবেশে মানুষ বিনোদনের সুযোগ পাবে। নদী ও সড়ক পথে যাতে দেশ বিদেশের মানুষ এখানে ভ্রমণে আসতে পারেন সে ব্যাপারে উদ্যোগ নেয়া হচ্ছে। তিনি এলাকার মানুষের সুপেয় পানির সংকট দূর করাসহ বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন।

উদ্বোধনকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিজামুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খান, মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ শাওন আহমেদ সোহাগ প্রমূখ উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!