খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

কাতার বিশ্বকাপ ফুটবলে প্রতিদিন ৪টি করে ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

ফুটবল বিশ্বকাপ সাধারণত জুনে শুরু হয়। কিন্তু ২০২২ কাতার বিশ্বকাপ নভেম্বরে শুরু হয়ে শেষ হবে ডিসেম্বরে। গ্রুপ পর্বে প্রতিদিন চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ফুটবল বিশ্বকাপে মানেই বছরের মাঝামাঝি সময়। আরেকটু নির্দিষ্ট করে বললে জুনে মাঠে গড়ায় ফুটবলের এই মহাযজ্ঞ। কিন্তু ২০২২ কাতার বিশ্বকাপ নভেম্বরে শুরু হয়ে শেষ হবে ডিসেম্বরে। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা এক বিবৃতিতে বুধবার এটা নিশ্চিত করেছে।
ফিফার অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে, ২০২২ সালের ২১ নভেম্বর কাতার বিশ্বকাপ শুরু হবে। ৬০ হাজার দর্শক ধারণ ক্ষমতার আল বাইত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে উদ্বোধনী ম্যাচ। ৮০ হাজার দর্শক ধারণ ক্ষমতার লুসাইল স্টেডিয়ামে ১৮ ডিসেম্বর ফাইনাল অনুষ্ঠিত হবে।
গ্রুপ পর্বে প্রতিদিন ১১ ঘণ্টায় চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। স্থানীয় সময় দুপুর ১টায় প্রথম ম্যাচ শুরু হবে। চতুর্থ ম্যাচ রাত ১০টায় শুরু হয়ে মাঝরাতের আগে শেষ হবে। মাঝে একটি ম্যাচ ৪টায় এবং আরেকটি ম্যাচ স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে।
দুটি ম্যাচ এক সঙ্গে হবে না বলে সব ম্যাচই দেখার সুযোগ পাবেন ফুটবলভক্তরা। এ ছাড়া এক স্টেডিয়াম থেকে আরেক স্টেডিয়ামের দূরত্ব বেশি না হওয়ায় ফুটবল ভক্তদের তেমন সফরও করতে হবে না, ভাবতে হবে না সময় নিয়ে।

গত মার্চ থেকে কাতার বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাই পর্ব শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে সব স্থবির হয়ে আছে। আগামী অক্টোবরে এসব ম্যাচ অনুষ্ঠিত হবে। বাছাই প্রক্রিয়া শেষে আগামী বছরের মার্চ-এপ্রিলে ড্রয়ের মাধ্যমে চূড়ান্ত করা হবে নির্দিষ্ট ম্যাচের সময় ও ভেন্যু।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!