খুলনা, বাংলাদেশ | ৩ আষাঢ়, ১৪৩১ | ১৭ জুন, ২০২৪

Breaking News

  সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত ঈদের ছুটির পর : দুদক আইনজীবী
  সার্বভৌমত্বের ওপর আঘাত এলেও কথা বলছে না সরকার : ফখরুল
আলোর সহযাত্রী নামে জেলা প্রশাসনের ভিন্নধর্মী উদ্যোগ

করোনা সংকটে ছাত্র যুবকদের প্রণোচ্ছল রাখতে বই বিতরণ

নিজস্ব প্রতিবেদক, নড়াইল

করোনা মহামারি বদলে দিয়েছে আমাদের চেনা জগৎ, সংসার ,পরিবেশ। আমাদের প্রিয় শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ। এই দুঃসময়ে হতাশা গ্রাস করছে সকলকে। বিশেষ করে ছাত্র ও যুব সমাজের হতাশা, অবসাদগ্রস্থতা সবচেয়ে বেশী। অবসর এবং হতাশায় তাদের কাছে মোবাইলের সস্তা গেমস, অপ্রয়োজনীয় আড্ডা হয়ে উঠছে বিনোদনের মাধ্যম। এই অবস্থা থেকে ছাত্র যুবক শ্রেণিকে হতাশামুক্ত ও প্রাণোচ্ছ্বল রাখার প্রত্যয়ে বই বিতরণ ও পড়ার ভিন্নধর্মী কর্মসুচি আলোর সহযাত্রি গ্রহণ করেছে জেলা প্রশাসন নড়াইল। কর্মসুচির আওতায় প্রাথমিক পর্যায়ে ৫শ জনকে বিনামুল্যে দেওয়া হচ্ছে ৫০০ টি বই (মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু বিষয়ক, গল্প, উপন্যাস প্রভৃতি) ।

পরবর্তীতে এই কর্মসুচির ব্যাপ্তি বাড়ানো হবে। যারা এখান থেকে বই নিচ্ছে পর্যায়ক্রমে তাদের কাছ থেকে ফিডব্যাক নেওয়া হবে, সেই মোতাবেক পরবর্তী কার্যক্রম ঠিক করা হবে। বুধবার বিকালে আলোর সহযাত্রী নাম করনের মধ্যদিয়ে এই কর্মসুচির উদ্বোধন করে নড়াইল সুলতান মঞ্চ এলাকায় বই বিতরন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, অবঃ অধ্যক্ষ রওশন আলী, এস এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ হানিফ সহ প্রশাসনের কর্মকর্তা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ শিক্ষার্থী বৈশাখী রায় জানান, আমি জেলা প্রশাসকের কাছ থেকে এই বইটা পেয়ে খুব খুশি হয়েছি, করোনার সময় পড়াশোনা ঠিকমত করতে পারছি না, বেকার সময় না বসে থেকে এই বই পড়ে জ্ঞান অর্জন করতে পারবো।

প্রনব জানান, করোনা কালীন সময়ে যুগোপযোগী সিদ্ধান্ত, বই নেওয়া কর্মসুচি এর অগ্রযাত্রা হোক এই কামনা করি। আমরা অলস সময় কাটাচ্ছি, অলস সময়ে মোবাইলে গেমস খেলছি, আসক্ত হয়ে পড়ছি, এই বই হাতে পেয়ে খুব ভাল লাগছে।

অবঃ অধ্যক্ষ রওশন আলী কর্মসুচিকে স্বাগত জানিয়ে বলেন, আলোর সহযাত্রী শিরোনামে যে উদ্যোগ গ্রহন করেছেন, এটি একটি অভুতপুর্ব উদ্যোগ।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, আলোর সহযাত্রি নামে আমরা যে বই বিতরন কর্মসুচি হাতে নিয়েছি। এই কর্মসুচিতে আমরা সবাইকে স্বাগত জানাই, আমরা কোভিড-১৯ ব্যাবস্থাপনায় আলোর সহযাত্রী বা বই বিতরন কর্মসুচির মাধ্যমে বেকার যুবক বা সান্ধ্যকালীন ছাত্র ছাত্রী শিক্ষার্থী আড্ডা দিয়ে বেড়াচ্ছে, সময় অপচয় করছে, তাদের মন মানসিকতায় পরিবর্তন আনার জন্য আমরা বই বিতরন কর্মসুচি গ্রহন করেছি। আমরা প্রাথমিক পর্যায়ে ৫ শ বই বিতরন করবো , এর ফিডব্যাক নিবো, পরবর্তীতে সেই মোতাবেক সিদ্ধান্ত নেওয়া হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!