খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দুর্গাপূজার ছুটি একদিন বাড়িয়ে আজই প্রজ্ঞাপন জারি : মাহফুজ আলম
  সাবেক সচিব আমিনুল ও নজিবুর রহমান ৩ দিনের রিমান্ডে
  যাত্রাবাড়ি থানার মামলায় ৫ দিনের রিমান্ডে দীপু মনি-সালমান-পলক-মামুন
  সুন্দরবনের বাঘশুমারির চূড়ান্ত ফল ঘোষণা আজ

করোনায় ক্ষতিগ্রস্থ নিম্ন আয়ের কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনঃঅর্থায়ন স্কিম ঋণ বিতরণ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় করোনায় ক্ষতিগ্রস্থ নিম্ন আয়ের কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনঃঅর্থায়ন স্কিম ঋণ বিতরণ করা হয়েছে।বৃহস্পতিবার দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে উষা সংস্থার পক্ষ থেকে পেশাজীবী কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে এই স্কিম ঋণ বিতরণ করা হয়।

কুলিয়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন বেসিক ব্যাংক সাতক্ষীরা শাখার সহকারী মহা ব্যবস্থাপক ইসমাইল হোসেন। বিশেষ অতিথি ছিলেন আইডিয়াল পরিচালক ডাঃ মোঃ নজরুল ইসলাম, সহকারী অধ্যাপক ফরিদ উদ্দীন মাসউদ। অনুষ্ঠানের শুরুতে বিষয়ভিত্তিক এবং শুভেচ্ছা বক্তব্য উপস্থাপন করেন উষা সংস্থার নির্বাহী পরিচালক শামসুজ্জোহা। অনুষ্ঠানে ৩০ জন উপকারভোগীর মাঝে বরাদ্দকৃত অর্থের ১ম কিস্তির টাকা বিতরণ করা হয়।

উল্লেখ্য, ঊষা সংস্থা বাংলাদেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলে সাতক্ষীরা জেলায় ১৯৯৯সাল থেকে মানুষের আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। গত বছরের নভেম্বর সময়ে চীনের উহান শহরে নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাব যা সংক্রমিত হয়ে বর্তমানে বিশ্বের প্রায় সকল দেশে মহামারী আকারে ছড়িয়ে পড়ায় মানুষের জীবন জীবিকা এমনকি অর্থনীতিতে চরম অস্থিরতা বিরাজ করছে। বাংলাদেশেও এর ব্যতিক্রম নয়। বিগত কয়েক মাস ব্যাপি দেশের সকল কলকারখানাসহ অর্থনৈতিক কর্মকান্ডে দীর্ঘমেয়াদি মন্দার প্রভাব আশংকা করা হচ্ছে। স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশের গ্রামীণ ক্ষুদ্র অর্থনীতির স্বচ্ছল চাকা বেসরকারি উন্নয়ন সংস্থার মাধ্যমে সফলভাবে পরিচালিত হতে থাকে। কিন্তু মহামারির প্রার্দুভাবে ক্রমাগত লকডাউনের কারণে গ্রামীণ ক্ষুদ্র অর্থনীতি স্থবির হয়ে পড়ছে। সেই মুহুর্তে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে এমআরএ লাইসেন্স ভুক্ত এমএফআইদের মাঝে ৩০০০ কোটি টাকার পুনঃঅর্থায়ন স্কিম ঘোষণা করেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!