খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান

করোনায় কেড়ে নিল ৯ লাখ প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে কেড়ে নিয়েছে ৯ লাখ মানুষের প্রাণ। আর এই মহামারিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭৬ লাখ ৮৩ হাজার ছাড়িয়েছে।

করোনা ভাইরাসে বিষয়ে ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (৯ সেপ্টেম্বর) ভোর রাত সাড়ে ৩ টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭৬ লাখ ৮৩ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৯৭ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯৩ হাজার ৮৬৭ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে এখানে ৬৫ লাখ ৪ হাজার ৫২৫ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬৭ হাজার ৪৩৬ জন। আর এখন পর্যন্ত মারা গেছেন ৭৩ হাজার ৯২৩ জন।

করোনা আক্রান্তে তৃতীয় ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৪৬৪ জন। আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৬২ হাজার ৭৩ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ১০ লাখ ৩৫ হাজার ৭৮৯ জন। আর মৃতের সংখ্যা ১৭ হাজার ৯৯৩ জন।

এদিকে আক্রান্তের দিক থেকে বাংলাদেশ রয়েছে ১৫ তম অবস্থানে। দেশে মোট ৪ হাজার ৫৫২ জন কোভিড রোগী মারা গেছে। আর মোট শনাক্ত হয়েছে ৩ লাখ ২৯ হাজার ২৫১ জন। এছাড়া সুস্থ ২ লাখ ২৭ হাজার ৮০৯ জন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান থেকেথেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!