খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

করোনায় আক্রান্ত হচ্ছেন সাকিবের সতীর্থরা

ক্রীড়া ডেস্ক

কলকাতা নাইট রাইডার্সের স্পিনার বরুণ চক্রবর্তী ও পেসার সন্দ্বীপ ভারিয়ের গত সপ্তাহে কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর স্থগিত হয় কলকাতা ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ। এখন সাকিব আল হাসানকে ঘিরে  সন্দেহ দানা বেঁধে ওঠা অস্বাভাবিক কিছু না।

ধীরে ধীরে করোনা যেন আইপিএলের হাট ভেঙে দিল! আট ফ্র্যাঞ্চাইজির মধ্যে চার ফ্র্যাঞ্চাইজি দলে খেলোয়াড় ও স্টাফ মিলিয়ে অনেকেই করোনায় আক্রান্ত হন। বাধ্য হয়েই এবারের আইপিএল স্থগিত ঘোষণা করতে বাধ্য হয় বিসিসিআই। কিন্তু সর্বনাশ যা হওয়ার তা তো আগেই হয়েছে!

আইপিএল স্থগিত হওয়ার পর আজ সকালে খবর এল, কলকাতার কিউই উইকেটকিপার ব্যাটসম্যান টিম সেইফার্ট করোনায় আক্রান্ত। এরপর আজ দুপুরে জানা গেল, সাকিবের ফ্র্যাঞ্চাইজি দলের ভারতীয় পেসার প্রসিদ্ধ কৃষ্ণও কোভিড-১৯ পজিটিভ।

এসব খেলোয়াড়ের সঙ্গে কলকাতার ড্রেসিংরুমে ছিলেন সাকিব। পরশু বিকেলে ভাড়া করা বিমানে ভারত থেকে মোস্তাফিজুর রহমানের সঙ্গে দেশে ফেরেন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার। বিমানে ওঠার আগে কোভিড পরীক্ষায় নেগেটিভ হয়েছিলেন তিনি। দেশের বিমানবন্দরে পা রেখেই সোজা হোটেলে চলে যান সাকিব, সেখানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালন করতে ১৪ দিন সবার কাছ থেকে আলাদা থাকতে হবে সাকিবকে। আজ আরেকটা পরীক্ষায় নেগেটিভ ফল পেয়েছেন সাকিব। গত এক মাসে ২০-২২ বার করোনা পরীক্ষা হয়েছে তাঁর।

কলকাতার চতুর্থ খেলোয়াড় হিসেবে করোনায় আক্রান্ত হলেন প্রসিদ্ধ। গত মার্চে ভারত জাতীয় দলে অভিষিক্ত এ পেসার আইপিএলে ৩১ ম্যাচ খেলেছেন। ২৫ বছর বয়সী প্রসিদ্ধ ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজের জন্য ঘোষিত বহরে স্ট্যান্ড বাই পেসার হিসেবেও ছিলেন। ভারতের সংবাদ সংস্থা এএনআই প্রসিদ্ধর করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় সংশ্লিষ্ট এক সূত্রের উদ্ধৃতি প্রকাশ করেছে, ‘সে (প্রসিদ্ধ) কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত। পরীক্ষায় পজিটিভ হয়েছে।’ আইপিএলে এবার ৭ ম্যাচে ৮ উইকেট পেয়েছেন প্রসিদ্ধ।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, প্রসিদ্ধ এখন সুস্থ আছেন। আহমেদাবাদে আইপিএলের জৈব সুরক্ষাবলয় থেকে বের হওয়ার আগে সব রকম পরীক্ষায় নেগেটিভ হয়েছেন তিনি। আইপিএল স্থগিত হওয়ার আগে নিজেদের ম্যাচ সামনে রেখে আহমেদাবাদে তাঁবু খাটিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ক্রিকইনফো জানিয়েছে, আহমেদাবাদ থেকে বেঙ্গালুরুতে আসার পর করোনা পরীক্ষায় পজিটিভ হন প্রসিদ্ধ। ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। ৪ হাজারের বেশি মানুষ মারা গেছেন। প্রতিদিন গড়ে সংক্রমণের সংখ্যা ৩ লাখ পেরিয়ে যাচ্ছে।

বরুণ চক্রবর্তী ও সন্দ্বীপ ভারিয়কে দিয়ে এবার আইপিএলে জৈব সুরক্ষাবলয়ের মধ্যে প্রথম করোনা পজিটিভের খবর মেলে। এ ছাড়া সানরাইজার্স হায়দরাবাদের ঋদ্ধিমান সাহা, দিল্লি ক্যাপিটালসের অমিত মিশ্র, চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ মাইক হাসি ও বোলিং কোচ লক্ষীপতি বালাজিও করোনায় আক্রান্ত হন। এর আগে দিল্লির স্পিনার অক্ষর প্যাটেলও আক্রান্ত হন করোনায়।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!