খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

কনওয়ের অভিষেক সেঞ্চুরি, লর্ডসে প্রথম দিন নিউজিল্যান্ডের

ক্রীড়া প্রতিবেদক

লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে নিউজিল্যান্ড। আর সেটা সম্ভব হয়েছে ডেভন কনওয়ের অভিষেক সেঞ্চুরিতে ভর করে। তার অপরাজিত ১৩৬ রানের ইনিংসে ভর করে ৩ উইকেট হারিয়ে ২৪৬ রান তুলে প্রথম দিন শেষ করেছে নিউজিল্যান্ড।

ক্রিজে আছেন কনওয়ে (১৩৬) ও হেনরি নিকোলস (৪৬)। তারা দুজন আগামীকাল (বৃহস্পতিবার রাতে) দ্বিতীয় দিনে আবার ব্যাট করতে নামবেন। বল হাতে ইংল্যান্ডের অলি রবিনসন ২টি উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন।

টস জিতে ব্যাট করতে নেমে ৫৮ রানে প্রথম উইকেট হারায় সফরকারীরা। এ সময় রবিনসনের বলে সরাসরি বোল্ড হয়ে যান টম লাথাম। ৫৭ বল খেলে ২ চারে ২৩ রান করে যান তিনি। অন্যদিকে এটা ছিল রবিনসনের অভিষেক ম্যাচে প্রথম টেস্ট উইকেট।

দলীয় ৮৬ রানের মাথায় অধিনায়ক কেন উইলিয়ামসনকে বোল্ড করে নিউজিল্যান্ডকে আরেকটি ধাক্কা দেন অ্যান্ডারসন। ১১৪ রানের মাথায় রস টেলরকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফিরিয়ে নিউজিল্যান্ডকে বিপাকে ফেলেন রবিনসন।

অবশ্য সেখান থেকে দারুণ জুটি গড়েন অভিষিক্ত ডেভন কনওয়ে হেনরি নিকোলস। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করে আসেন। আর কনওয়ে অভিষেক টেস্টে তুলে নেন সেঞ্চুরি। চা বিরতির পর ১৬৩ বল খেলে ১১টি চারের সাহায্যে মেইডেন সেঞ্চুরি পূর্ণ করেন টপ অর্ডার এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ২৪০ বল খেলে ১৬টি চারের সাহায্যে ১৩৬ রান নিয়ে অপরাজিত থেকে দিন শেষ করে আসেন।

অন্যদিকে ১৪৯ বল খেলে ৪৬ রান করে দিন শেষ করে আসেন নিকোলস। চতুর্থ উইকেটে তারা দুজন ১৩২ রানের জুটি গড়েছেন। দ্বিতীয় দিনে এই জুটি আর কতো বড় করতে পারেন দেখার বিষয়।

খুলনা গেজেট/কেএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!