খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

কতৃপক্ষের সাথে সাক্ষাৎ, সাতক্ষীরায় একতরফা পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদ নাগরিক কমিটির

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

নাগরিকদের আপত্তি উপেক্ষা করে সাতক্ষীরা পৌরসভার একতরফা পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে জেলা নাগরিক কমিটি। সোমবার (১২জুন) বেলা ১২টায় সংগঠনের নেতৃবৃন্দ সাতক্ষীরা পৌরসভায় উপস্থিত হয়ে ভারপ্রাপ্ত মেয়রসহ কাউন্সিলরবৃন্দের সাথে মতবিনিময় সভায় এই প্রতিবাদ জানান। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন জেলা নাগরিক কমিটির আহবায়ক এড. শেখ আজাদ হোসেন বেলাল।

নাগরিক কমিটির নেতৃবৃন্দ বলেন, সাতক্ষীরা পৌরসভার সরবরাহকৃত পানির গ্রাহকের অনেকেই বছরের পর বছর পানি পায় না। অর্ধেকের বেশি গ্রাহক অনিয়মিতভাবে পানি পেলেও তা ব্যবহার অযোগ্য। পানি সরবরাহ শাখার নিয়মিত ও মাস্টাররোলের ৫৭ জন কর্মচারীর অধিকাংশই শুধু বসে বসে বেতনই নেন না বরং অনেকে পানির তালিকা বর্হিভূত ভূয়া গ্রাহকদের কাছ থেকে মাসোহারা আদায়ে ব্যস্ত থাকেন।

নাগরিক নেতৃবৃন্দ বলেন, সাতক্ষীরা পৌর এলাকার ১০ ইউনিটের একটি ৫তলা ভবনের এক ইঞ্চি পানির লাইনের মাসিক বিল এবং দুই রুম বিশিষ্ঠ একটি টিনসেডে বাড়িরও পানির বিল একই হারে নির্ধারিত হয়ে আসছে। বড় ভবনের মালিকরা মেশিন লাগিয়ে পানি টেনে নেওয়ায় যাদের মেশিন নেই তারা পৌরসভার সরবরাহকৃত পানি থেকে বঞ্চিত হয়। নাগরিক নেতৃবৃন্দ এসব সমস্যার সমাধান করে সুপেয় ও ব্যবহারযোগ্য পানির নিয়মিত সরবরাহ নিশ্চিত করে পুনরায় গণশুনানীর মাধ্যমে বিল বৃদ্ধির বিষয়টি উপস্থাপন করার আহবান জানান।

সভায় সাতক্ষীরা শহরের যানজট নিরসনে বিভিন্নস্থানে সংযোগ সড়ক নির্মাণ, ডিজাইন ও বিধিবর্হিভূতভাবে যত্রতত্র ভবন নির্মাণ বন্ধ, ব্যক্তিগত জমিতে ভবন নির্মাণের পর রাস্তার উপর সিড়ি ও যাতায়াতের পথ তৈরীর প্রবনতা বন্ধ, ইজিবাইক ও ভ্যান চালকদের অযথা হয়রানী বন্ধ, বিভিন্নস্থানে নোংড়া ও অস্বাস্থ্যকর পরিবশে ময়লা আবর্জনা ফেলা বন্ধ, পর্যাপ্ত ডাস্টবিনের ব্যবস্থা এবং বর্ষা মৌসুমের আগেই ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নসহ যথাযথ নাগরিক সুযোগ সুবিধা নিশ্চিত করার দাবি জানানো হয়।

মতবিনিময় সভায় সাতক্ষীরা পৌরসভার বেহাল সড়কগুলো সংস্কারে জরুরি ভিত্তিতে কিছু পদক্ষেপ নেওয়ায় পৌর কতৃপক্ষকে ধন্যবাদ জানানোর পাশাপাশি সড়ক নির্মাণে গুণগত মান বজায় রাখার আহবান জানানো হয়। এছাড়া নিউমার্কেট ও একাধিক হকার্স মার্কেট নির্মাণ করে ক্ষুদ্র ব্যবসায়ীদের পুর্নবাসনের দাবী জানানো হয়।

সভায় সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান, নারী কাউন্সিলর অনিমা রানী মন্ডল, কাউন্সিলর কায়সারুজ্জামান হিমেল, সৈয়দ মাহামুদ পাপা, আইনুল হক নান্টা, শেখ মারুফ হাসান, জাহাঙ্গীর হোসেন কালু, আমিনুর রহমান বাবু, শেখ শফিক উদ দৌল্লা সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।

নাগরিক কমিটির পক্ষে বক্তব্য রাখেন, প্রফেসর আব্দুল হামিদ, প্রফেসর এস এ এম ওয়াহেদ, মাধব চন্দ্র দত্ত, প্রভাষক ইদ্রিশ আলী, শেখ সিদ্দিকুর রহমান, নিত্যানন্দ সরকার, আলী নুর খান বাবুল, আদিত্য মল্লিক, মোঃ মফিজুর রহমান, জহুরুল কবির, এড. আবুল কালাম আজাদ প্রমুখ।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!