খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

এলজিইডিকে অবহিত না করে ব্রীজ নির্মাণ, ভেঙ্গে দেয়া হলো

অভয়নগর প্রতিনিধি

অভয়নগর উপজেলার প্রেমবাগ থেকে মনিরামপুর যাওয়ার প্রধান সড়কের মাগুরা বাজারের প্রবেশমুখে ২০১৯ সালের মাঝামাঝি সময়ে জাকাউল্লাহ নামে একজন ঠিকাদার ব্রীজটির টেন্ডার পান। প্রতিদিন কয়েক হাজার মানুষের চলাচলের প্রধান এই সড়কটি প্রায় অচল হয়ে থাকায় জনদুর্ভোগ ছিল চরমে। গত মাসে ব্রীজটির মূল কাঠামোটি দন্ডায়মান হলে জনসাধারণের পাশাপাশি ছোট যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয় এবং ব্রীজের বাকী কাজ চলমান থাকে।

গত ২/৩ দিন আগে দায়িত্বপ্রাপ্ত উপজেলা এলজিইডি কর্মকর্তা শ্যামল কুমারের উপস্থিতিতে এবং তারই নির্দেশে ব্রীজটির কিছু অংশ ভেঙ্গে দিয়ে চলমান কাজ স্থগিত করে দেন। ব্রীজটি ভেঙ্গে ফেলার কারণ জানতে চাইলে তিনি বলেন, “উপজেলা এলজিইডি দপ্তরকে না জানিয়ে ঠিকাদার জাকাউল্লাহ ব্রীজ নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিল, যে কারণে ব্রীজের কিছু অংশ ভেঙ্গে ফেলা হয়েছে এবং বাকী অংশ থাকবে নাকি ভেঙ্গে ফেলা হবে পরীক্ষার পর তা সিদ্ধান্ত নেয়া হবে।”

ঠিকাদারের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “অফিসিয়াল রুল অনুযায়ী সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি পত্র মারফত জানানো হয়েছে, শিঘ্রই পরবর্তী সিদ্ধান্ত জানা যাবে। এছাড়া ঠিকাদারকে চিঠি মারফত জানানো হয়েছে, পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ব্রীজ নির্মাণের সকল কাজ স্থগিত থাকবে।”

বিষয়টি উপজেলা নিবাহী কর্মকর্তাও জেনেছেন এবং এলজিইডি কর্মকর্তাকে বিষয়টি তদারকির দায়িত্ব দিয়েছেন বলে জানা গেছে।

ব্রীজ নির্মাণে ব্যবহৃত মালামাল খুবই নিম্ন মানের বলে মন্তব্য করেছেন স্থানীয় জনগণ। সঠিক তদন্ত ও যথাযথ তদারকির মাধ্যমে ব্রীজটি নির্মিত হলে এলাকাবাসী তথা ইউনিয়নবাসী উপকৃত হবে সকলে আশাবাদ ব্যক্ত করেছেন।

 

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!