খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  কঠোরভাবে বাজার মনিটরিং শুরুর নির্দেশ প্রধানমন্ত্রীর
  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

এমপিপত্নীকে হারিয়ে ত্রিশালের মেয়র হলেন বিএনপির আমিন

গেজেট ডেস্ক

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ত্রিশাল পৌরসভার উপনির্বাচন। এতে বিজয়ী হয়েছেন পৌর বিএনপির সদস্য আমিনুল ইসলাম আমিন সরকার। তাঁর কাছে হেরে গেছেন সংসদ সদস্য (এমপি) এবিএম আনিছুজ্জামানের পত্নী শামীমা আক্তার।

ত্রিশাল পৌরসভার মেয়র পদ থেকে পদত্যাগ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন এবিএম আনিছুজ্জামান। পরে মেয়র পদ শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সেই অনুযায়ী শনিবার অনুষ্ঠিত হয় মেয়র পদে উপনির্বাচন। এতে প্রতিদ্বন্দ্বিতা করেন পৌর বিএনপির সদস্য আমিনুল ইসলাম আমিন সরকার (নারিকেল গাছ), শামীমা আক্তার (জগ) ও সাবেক কাউন্সিলর নূরুল হুদা শিবলু (মোবাইল ফোন)।

ত্রিশাল পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৯ হাজার ১৮০ ভোটার। সব শঙ্কা কাটিয়ে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেন তারা। উৎসবমুখর পরিবেশে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

শতভাগ ভোটার উপস্থিতি না হওয়ায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৫৬ শতাংশ ভোট পড়ে। রিটার্নিং কর্মকর্তা ইউএনও জুয়েল আহমেদ ফলাফল ঘোষণা করেন। তাতে দেখা যায়, নারিকেল গাছ প্রতীকের আমিনুল ইসলাম পেয়েছেন ১০ হাজার ২৮৩ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী শামীমা আক্তার পেয়েছেন ৫ হাজার ৩৪৫ ভোট। মাত্র ৮৯৭ ভোট পেয়ে জামানত হারাতে যাচ্ছেন নূরুল হুদা শিবলু। এতে বেসরকারিভাবে আমিনুল ইসলামকে মেয়র ঘোষণা করা হয়।

প্রথমবারের মতো ইভিএমে ভোট দিয়ে সন্তোষ প্রকাশ করেছেন ভোটাররা। ভোটারদের ভাষ্য, আঙুলের ছাপ জটিলতা ছাড়া অন্য কোনো সমস্যা দেখা যায়নি। ভোটার হালিমা আক্তার বলেন, ‘ইভিএমে ভোট দেওয়া নিয়ে বেশ ভয়ে ছিলাম। কিন্তু ভোট প্রদানের পর মনে হলো এটা খুব সহজ মাধ্যম এবং জাল ভোটের কোনো সুযোগ নেই।’

রিটার্নিং কর্মকর্তা জুয়েল আহমেদ জানান, সাধারণ ভোটারদের মাঝে উৎকণ্ঠা বিরাজ করলেও শেষ পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হয়েছে।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!