খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট
এক ঘণ্টার ভাইস চেয়ারম্যান

কিশোরীদের স্বাস্থ্যঝুঁকি নিরসনে পদক্ষেপ গ্রহণের নির্দেশ স্কুল ছাত্রী হিরা’র

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মাত্র এক ঘণ্টার জন্য দায়িত্ব নিয়েই জলবায়ু পরিবর্তন এবং লবণাক্ততার কারণে ক্ষতিগ্রস্ত ও স্বাস্থ্য ঝুঁকিতে থাকা উপকূলের কিশোরীদের জন্য প্রয়োজনীয় স্যানেটারি ন্যাপকিন সরবরাহের নির্দেশনা দিয়েছেন ১০ শ্রেণির শিক্ষার্থী আফরিনা সুলতানা হিরা।

সাতক্ষীরার শ্যামনগরে গার্লস টেকওভার শীর্ষক এক কর্মশালায় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস খালেদা আইয়ুব ডলির কাছ থেকে এক ঘণ্টার জন্য মহিলা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব নিয়েই মুন্সিগঞ্জ বনশ্রী শিক্ষা নিকেতনের ১০ম শ্রেণির শিক্ষার্থী আফরিনা সুলতানা হিরা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাকির হোসেনের সাথে কথা বলে এই নির্দেশনা দেন। প্লান ইন্টারন্যাশনালের সহযোগিতায় বুধবার (১২অক্টোবর) বেলা ১২টায় শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের হলরুমে পরিত্রাণ এই কর্মশালার আয়োজন করে।

গার্লস টেকওভার শীর্ষক এই কর্মশালায় পরিত্রাণের প্রোগ্রাম অফিসার নয়ন কুমার গাইন, বুড়িগোয়ালিনী ইউপি’র প্যানেল চেয়ারম্যান মোঃ আব্দুর রউফ গাজী, শিক্ষক ও সাংবাদিক রণজিৎ বর্মন, এনসিটিএফ এর সভাপতি মোঃ শাহনেওয়াজ স্বাধীন এবং বুড়িগোয়ালিনী, পদ্মপুকুর ও মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এ প্রসঙ্গে আফরিনা সুলতানা হিরা বলেন, জলবায়ু পরিবর্তন ও লবণাক্ততার কারণে শ্যামনগর উপকূলের কিশোরীরা মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। বিশেষ করে তাদের প্রজনন স্বাস্থ্য হুমকির মুখে রয়েছে। এটা আমিসহ আমার সহপাঠীরা সবসময় উপলব্ধি করি। তাই এক ঘণ্টার জন্য মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পেয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাকির হোসেনের সাথে কথা বলে কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সুরক্ষায় মাসিককালীন সময়ে ব্যবহারের জন্য প্রয়োজনীয় স্যানেটারি ন্যাপকিনের চাহিদার কথা জানিয়ে তা সরবরাহের কথা বলি। তিনি এ বিষয়ে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের বিষয়ে আশ্বাস্ত করেছেন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!