খুলনা, বাংলাদেশ | ১২ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  খুলনার খালিশপুরের আলোচিত জাহিদ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, খালাস ৭

একটি সেতুতেই বদলে যাবে পাইকগাছা-কয়রার যোগাযোগ ব্যবস্থা

পাইকগাছা প্রতিনিধি

খুলনা জেলা সদর থেকে সুন্দরবন উপকূলীয় পাইকগাছার দূরত্ব প্রায় ৬৬ কি:মি:। আর কয়রার দূরত্ব প্রায় ১০০ কি: মি:। পাইকগাছা থেকে জেলা সদরে পৌঁছাতে বর্তমানে সময় লাগে প্রায় আড়াই ঘন্টা, আর কয়রা থেকে প্রায় সাড়ে ৩ ঘন্টা। তবে পাইকগাছার (সোলাদানা-দেলুটি) শিবসা নদীতে একটি মাত্র সেতু নির্মাণ হলে জেলা সদর থেকে পাইকগাছার দূরত্ব কমবে প্রায় ৩০ কি: মি:।

এতে করে পাইকগাছা থেকে জেলা সদরে পৌঁছাতে সময় লাগবে মাত্র ৫০/৫৫ মিনিট আর কয়রা থেকে লাগবে মাত্র দু ঘন্টা। এতে করে জেলা সদরের সাথে তরান্বিত হবে দু’ উপজেলার যোগাযোগ। ঘটবে সুন্দরবন কেন্দ্রিক পর্যটন শিল্পের বিকাশ। কৃষি পণ্যসহ মৎস্য আমদানি রপ্তানিতে বাড়বে বহুলাংশে সুবিধা।

আর পাইকগাছা-কয়রাবাসীর কথা বিবেচনা করে স্থানীয় সংসদ সদস্য মো: আক্তারুজ্জামান বাবুর সার্বিক প্রচেষ্টায় পাইকগাছার সোলাদানা-দেলুটীর শিবসা নদীতে ব্রিজ ও বর্তমান সড়কটির সম্ভাব্যতা যাচাইয়ে সোমবার দিনব্যাপী উপজেলার বেতবুনিয়া খেঁয়া ঘাট, লস্কর খেঁয়া ঘাট পরিদর্শন করেছেন সেতু বিভাগের উর্দ্ধতন পরিচালক (পিএন্ডডি) বাসেক মোঃ ভিখারুদৌলা, তত্ত্ববধায়ক প্রকৌশলী, বাসেক ও প্রকল্প পরিচালক, বাসেক এর মাস্টার প্ল্যান প্রকল্প মোঃ লিয়াকত আলী, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, উপ-পরিচালক (পিএন্ডডি), বাসেক আ.ফ.ম তাজুল ইসলাম, সহকারি প্রকৌশলী, বাসেক সৈয়দ রিয়াজ উদ্দিন, টিপসা কনসালটেন্ট সালভাডোর আরিজা ভিক্টরিয়া, টিপসা কনসালটেন্ট বাসেক-বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ ফাহাদ হাসান মুবদী, উপজেলা ভাইস চেয়ারম্যান শিহাবউদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন, আব্দুল মান্নান গাজী, আব্দুস সালাম কেরু, জেলা পরিষদ সদস্য রবিউল ইসলাম গাজী, সহকারী অধ্যাপক ময়নুল ইসলাম, শাহাবুদ্দিন শাহিন, সায়েদ আলী মোড়ল কালাই, নাজমা কামাল, শেখ জুলি, ফাতিমাতুজ জোহরা রুপা, নিবেদিতা মন্ডল, সাবেক ছাত্রলীগ নেতা রায়হান পারভেজ রনিসহ স্থানীয় আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের গণমাধ্যমকর্মীরা।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!