খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

এইচপি’র আগে তামিম-মুশফিকদের চায় শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক

গত বছরের আগস্টে বাংলাদেশ সফরে এসে তিনটি ওয়ানডে ও দু’টি চার দিনের ম্যাচ খেলে গেছে শ্রীলঙ্কা হাই পারফরম্যান্স (এইচপি) দল। রিসিপ্রোসিটির অংশ হিসেবে বাংলাদেশ এইচপি দলের লঙ্কা সফরের কথা ছিল চলতি বছরের জুলাই মাসে। কিন্তু দেশে করোনাভাইরাসের প্রবল দাপট অব্যাহত থাকায় সেটা আর সম্ভবপর হয়ে ওঠেনি। ওই সিরিজটিই এবার সেপ্টেম্বরে খেলার চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। এবং এবিষয়ে দুই বোর্ডের মধ্যে আলোচনাও চলছে। তবে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড আশা করছে যেন এইচপি দলের আগে বাংলাদেশ জাতীয় দল দেশটিতে সফর করে।
এদিকে এইচপি দলের আসন্ন সফরকে সামনে রেখে ইতোমধ্যেই ২৬ সদস্যের দল গঠন করেছেন নির্বাচকন্ডলীর সদস্যরা। দেশের করোনা পরিস্থিতির উন্নতি ভাল হলে ও সরকারের অনুমতি পেলে মধ্য আগস্টে শুরু হবে অনুশীলন। তবে যেহেতু ওই সময়ে জাতীয় দলেরও অনুশীলন শুরু হওয়ার কথা রয়েছে সেহেতু মিরপুরের বিকল্প ভেন্যু হিসেবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সিলেট কিংবা বিকেএসপিকে বিবেচনায় রেখেছেন। অথবা এমনও হতে পারে, সরাসরি হাম্বানটোটায় গিয়ে সফরকারী দলটি অনুশীলন সারবে। সফরে ২টি চার দিন ও ৫টি ওয়ানডে ম্যাচ খেলার কথা রয়েছে। বৃহস্পতিবার (১৬ জুলাই) সংবাদমাধ্যমকে এখবর জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।
নান্নু বলেছেন, ‘এটা আগের সফর ছিল, জাতীয় দলের সঙ্গে জুলাইয়ে। এটা আবার চেষ্টা করছি সেপ্টেম্বরে। ২টা চার দিন ও ৫টি ওয়ানডে ম্যাচ। সরকার আদেশ দিলে আগস্টের মাঝামাঝি করব। দল করে ফেলিছি, ২৬ জন। অনুমতি পেলে অনুশীলন শুরু করে দিব। জাতীয় দল যদি মিরপুরে করে, ওরা বিকিএসপি বা সিলেট চলে যাবে। অথবা সরাসরি হাম্বানটোটায় চলে যাবে। তার আগে ওরা জাতীয় দলকে নিতে চায়।’
প্রসঙ্গত, করোনাভাইরাসের কারণে গেল ২৪ জুন বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজটি স্থগিত ঘোষণা করা হয়। জুলাই-আগস্টে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের।

খুলনা গেজেট/এএমআর

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!