খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত ২৪ সেপ্টেম্বর

গেজেট ডেস্ক

মহামারি নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্থগিত হওয়া উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা কবে ও কোন পদ্ধতিতে নেওয়া হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ড আগামী বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বৈঠক করবে।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন। বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ডকে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

স্থগিত হওয়া এইচএসসি, জেএসসি ও সমমানের পরীক্ষার অনুষ্ঠানের বিষয় নিয়ে গত সোমবারের মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ড. আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, ‘মন্ত্রিসভার বৈঠকের অনির্ধারিত আলোচনায় পরীক্ষার বিষয়টি উঠে এসেছে। এ বিষয়ে কেন্দ্রীয়ভাবে কোনো সিদ্ধান্ত দেওয়া হবে না। শিক্ষা বোর্ডগুলো ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে আলোচনা করে বিদ্যমান পরিস্থিতি বিবেচনা করে পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেবে মন্ত্রণালয়।’

মন্ত্রিসভার ওই সিদ্ধান্তের পরই শিক্ষা মন্ত্রণালয় আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটিতে বিষয়টি নিয়ে বৈঠক করার নির্দেশনা দিয়েছে।

গত ১ এপ্রিল থেকে চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। সারা দেশের প্রায় ১২ লাখ শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেওয়ার কথা। কিন্তু দেশে করোনার সংক্রমণ বাড়ায় গত ২২ মার্চ এ পরীক্ষা স্থগিত করা হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!