খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দূর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা

উপকূলীয় এলাকায় মানুষ রক্ষায় নাগরিক কমিটির গণস্বাক্ষর সংগ্রহ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরাসহ উপকূলীয় এলাকার মানুষ রক্ষার দাবীতে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান শুরু করেছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি । সোমবার বেলা ১ টার সময় সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতি চত্বরে নিজে স্বাক্ষর করে কর্মসূচি উদ্বোধন করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. এম শাহ আলম ।

প্রাকৃতিক দুর্যোগ, নদীর বেড়িবাঁধ ভাঙন ও জলাবদ্ধতা কবল থেকে উপকূলবাসীদের রক্ষার দাবিতে ধারাবহিক আন্দোলনের অংশ হিসাবে এই অভিযান শুরু করেছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি । এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা নাগরিক কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম, এ্যাড. এম শাহ আলম ও নাগরিক কমিটির সদস্য সচিব এ্যাড. আবুল কালাম আজাদ।

বক্তারা বলেন, ঘূর্ণিঝড় আয়লার ক্ষত কাটিয়ে উঠার পূর্বেই আবার আম্ফান এই অঞ্চলকে লন্ডভন্ড করেছে। ক্ষতিগ্রস্ত মানুষ ঘরে ফেরার আগেই আবার নদীর প্রবল জোয়ারে সবকিছু ভাসিয়ে নিয়ে গেছে । প্রকৃতির সাথে লড়াই করেই মানুষ বেঁচে থাকছে । তারপরও আম্ফানের পর বেড়িবাঁধ মেরামতে সরকারী বরাদ্দের টাকা যথা সময়ে সঠিকভাবে ব্যবহার না করায় আর একটি বড় ধরণের দুর্যোগে পড়েছে এই এলাকার মানুষ।

বক্তারা আরো বলেন, মুষ্টিমেয় ঘের মালিক এবং অন্যান্য বিভিন্ন কারণে পানি নিষ্কাশনের পথগুলো বন্ধ হওয়ায় জেলার হাজার হাজার মানুষ দীর্ঘ সময় ধরে পানির মধ্যে বসবাস করলেও কর্তৃপক্ষ তা নিরসনের কার্যকর পদক্ষেপ নিচ্ছে না । এরফলে এই অঞ্চলে মানুষের বেঁচে থাকাটা কঠিন হয়ে পড়ছে । বক্তরা ঘূর্ণিঝড় আম্ফান ও সাম্প্রতিক অমাবশ্যার জোয়ারের পানির প্রবল চাপে বিভিন্নস্থানে বেড়িবাঁধ ভেঙে সৃষ্ট বিপর্যয়কর অবস্থা থেকে জরুরিভাবে ক্ষতিগ্রস্ত মানুষকে রক্ষা পাশাপাশি মানুষের জান-মাল ও সম্পদ বাঁচাতে সরকারের প্রতি দাবী জানান ।

গণস্বাক্ষর সংগ্রহ অভিযানে উপস্থিত ছিলেন, এ্যাড. সৈয়দ ইফতেখার আলী, এ্যাড. মোস্তফা নুরুল আলম, এ্যাড. ওসমান গনি, সুধাংশু শেখর সরকার, এ্যাড. শেখ আজাদ হোসেন বেলাল, ওবায়দুস সুলতান বাবলু, নিত্যানন্দ সরকার, এ্যাড. মুনির উদ্দিন, আলী নুর খান বাবলু, শেখ সিদ্দিকুর রহমান, সুরেশ পান্ডে, এ্যাড. খগেন্দ্র নাথ ঘোষ, এটিএম রইফ উদ্দিন, এ্যাড. আল মাহামুদ পলাশ, অধ্যাপক তপন কুমার শীল, জহুরুল কবির, এ্যাড. প্রবীর মুখার্জী প্রমুখ । কর্মসূচির প্রথম দিনে শতাধিক আইনজীবী গণস্বাক্ষর ফর্মে স্বাক্ষর করেন ।

খুলনা গেজেট/এমআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!