খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

উদ্বোধনের অপেক্ষায় যশোর এসপি’র নয়া কার্যালয়

যশোর প্রতিনিধি

যশোর শহরে শোভা পাচ্ছে দৃষ্টি নন্দন দুটি ভবন। আধুনিক নির্মাণশৈলীতে নবনির্মিত যশোর পুলিশ সুপারের কার্যালয় ও গাড়িখানা রোডের সাবেক ট্রাফিক অফিসের পেছনে পুলিশ অফিসার্স মেসটি দৃষ্টি কাড়ছে শহরবাসীর। ভবন দুটি এখন উদ্বোধনের জন্য প্রস্তুত। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ভবন দুটি উদ্বোধন করবেন এ প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছেন পুলিশ কর্মকর্তারা।

ঢাকা, খুলনাসহ দেশের বিভিন্ন জেলা থেকে যশোরে আসা পুলিশের সিনিয়র অফিসারদের অত্যাধুনিক আবাসিক সুবিধা দেয়ার জন্য ২০১৮ সালে পুলিশ অফিসার্স মেস নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। একই সাথে ঐতিহ্যবাহী জেলা যশোরের পুলিশ সুপারের কার্যালয়টি একটি পুরাতন ভবনে যবুথবুভাবে চলবে এটাও সময় উপযোগী নয়। এ ব্যাপারেও একটি নতুন ভবন নির্মাণের তাগিদ আসে একই সময়ে। ওই বছরের ২৩ জানুয়ারি আইজিপি কেএম শহীদুল হক পুলিশ অফিসার্স মেসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। স্থানীয়ভাবে যশোরের সাবেক পুলিশ সুপার আনিসুর রহমানের তদারকি ও নির্দেশনায় নির্মাণ কাজ এগুতে থাকে। বর্তমানে নির্মাণ শেষ হয়েছে এ ভবন দুটির। এখন চলছে ভবন দুটির চত্ত্বর গোছানোর কাজ। লাগানো হচ্ছে ফুল গাছ। এসব কাজ নিয়ে যশোর পুলিশ এখন ভীষণ ব্যস্ত।

যশোর পুলিশ সূত্র জানিয়েছে, পুলিশ অফিসার্স মেসে অত্যাধুনিক সব সুযোগ সুবিধা থাকছে। তিনতলা ভবনের নিচতলায় থাকছে গ্যারেজ, ক্যান্টিন, অভ্যর্থনা কক্ষ। দ্বিতীয় ও তৃতীয় তলায় ৬টি করে মোট ১২টি ইউনিট রয়েছে। সেখানে পরিবারসহ এক সাথে ১২ জন সিনিয়র অফিসার অবস্থান করতে পারবেন। এছাড়া পুলিশ সুপারের নবনির্মিত কার্যালয় স্থানান্তরিত হবে নতুন ভবনে। এখানে পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ), অতিরিক্ত পুলিশ সুপার হেড কোয়ার্টার্সসহ এ কার্যালয়ে যেসব শাখা রয়েছে সবগুলোই যাবে নতুন অফিসে। নতুন বছরেই এ ভবনের কার্যক্রম শুরু হবে বলে আশা করা হচ্ছে।

এ ব্যাপারে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সালাউদ্দিন সিকদার জানিয়েছেন, আগামি ৮ ডিসেম্বর নতুন ভবন উদ্বোধন করা হবে, এমনটি আশা করা হচ্ছে। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ভবন উদ্বোধন করবেন বলে সকল প্রস্তুতি চলছে। আর এ উপলক্ষে যশোরের পুলিশ ব্যস্ত সময় পার করছে।

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!