খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

ঈদুল আজহা উপলক্ষে যশোরে এবার অনলাইন পশুর হাট

যশোর প্রতিনিধি

করোনা মহামারি প্রতিরোধে ঈদুল আজহায় যশোরে এবার পশুর হাট বসছে না। ‘যশোরহাট’ ডটকম নামে একটি অনলাইল প্লাটফর্মে পশু যে কেউ কেনাবেচা করতে পারবে। এর জন্যে এক উপজেলা থেকে অন্য উপজেলায় না গেলেও চলবে। যার যার এলাকার গরু বা ছাগল তার এলাকার নাম দিয়ে সার্চ বা খোঁজ করলেই মিলবে চাহিদামতো পশু। সোমবার দুপুরে যশোরহাট ডটকম নামে এ প্ল্যাটফর্মের উদ্বোধন উপলক্ষে সভায় জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা মহামারিতে ঘরে থেকেই সব ধরনের কার্যক্রম চালাতে কোরবানির গরু-ছাগল বিক্রির জন্য এ অনলাইন প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছে। এতে সকল ক্রেতা ও বিক্রেতা সম্পূর্ণ ফ্রিতে তাদের কেনাবেচা করতে পারবেন। একই সাথে এই প্ল্যাটফর্মটি সারা বছর চালু রাখা হবে সব ধরনের পণ্য কেনাবেচার জন্য। সার্বিকভাবে এ প্ল্যাটফর্ম পরিচালনায় কাজ করছে জেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার। এ সময় জানানো হয়, এ বছর ঈদুল আজহাকে সামনে রেখে ১২ হাজার খামারি ৯০ হাজারেরও বেশি পশু কোরবানির জন্য প্রস্তুত করেছেন।

সভায় আলোচনা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, পৌরমেয়র হায়দার গণি খান পলাশ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক শাম্মী ইসলাম, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক সম্পাদক এসএম তৌহিদুর রহমান ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বখতিয়ার হোসেন। প্লাটফর্মটি সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান এবং জেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার আনিছুর রহমান। অনলাইন এ প্ল্যাটফরম তৈরিতে সহযোগিতা করেছে জেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও বর্ণ আইটি।

খুলনা গেজেট/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!