খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট
বাবার নির্বাচনী প্রচারণায় অংশগহণ

ইউজিসি সদস্য বিশ্বজিৎ চন্দকে নির্বাচনী তদন্ত কমিটির শোকজ

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎচন্দ্র চন্দকে শোকজ করেছে নির্বাচনী তদন্ত কমিটি। শনিবার (৩০ ডিসেম্বর) তাকে শোকজ করেন খুলনা-৫ (ফুলতলা-ডুমুরিয়া) আসনের নির্বাচনী তদন্ত কমিটি ও সিনিয়র সহকারী জজ রত্না সাহা।

শোকজের চিঠিতে উল্লেখ করা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী শেখ আকরাম হোসেন জেলা প্রশাসক, খুলনা ও রিটার্নিং অফিসারের কার্যালয় বরাবর আপনার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করলে লিখিত অভিযোগটির আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য এই কমিটির কাছে পাঠানো হয়। ওই অভিযোগ অনুযায়ী আপনি সরকারি সুবিধাভোগী ব্যক্তি হওয়া স্বত্ত্বেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এ খুলনা-৫ (ডুমুরিয়া, ফুলতলা ও গিলাতলা ক্যান্টনমেন্ট এলাকা) বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নারায়ণচন্দ্র চন্দের পক্ষে প্রচারণায় সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেন। যা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। এ অবস্থায় আপনার অনুরূপ কার্যের কারণে আপনার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশন বরাবর সুপারিশসহ প্রতিবেদন পাঠানো হবে না, তা ৩১ ডিসেম্বর দুপুর ১২টায় সময় আপনি নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হল।

রিটার্নিং কর্মকর্তা ও খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বলেন, খুলনা-৫ আসনের আওয়ামী লীগ প্রার্থী নারায়ণ চন্দ্র চন্দের ছেলে ড. বিশ্বজিৎচন্দ্র চন্দের বিরুদ্ধে আমরা একটা লিখিত অভিযোগ পেয়েছি। সেটি আমরা নির্বাচনী তদন্ত কমিটির কাছে পাঠিয়েছি। তারা হয়তো শোকজ করেছে।

উল্লেখ্য, ইউজিসি সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক বিশ্বজিৎ নৌকার প্রার্থী নারায়ণচন্দ্র চন্দের ছেলে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!