খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

ইংল্যান্ডের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

গেজেট ডেস্ক

সব প্রস্তুতির পালা শেষ। এবার শুরু ব্যাটে-বলের লড়াই। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ড।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটিতে ইংল্যান্ডের বিপক্ষে টসে জিতেছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। টসে জিতে আগে ব্যাটিংয়ে নামবে লাল-সবুজের দল।

নতুন বছরে এটিই বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সিরিজ। গত এক মাস বিপিএলে টি-টোয়েন্টি খেলার পর এবার বাংলাদেশ দল নেমেছে ওয়ানডে পরীক্ষায়।

প্রতিপক্ষ হিসেবে ইংল্যান্ড বেশ কঠিন। সীমিত ওভারের ফরম্যাটে বিশ্ব চ্যাম্পিয়ন জস বাটলারের দল। তবুও নিজেদের মাঠে প্রিয় ফরম্যাট ওয়ানডে দেখেই ভালো কিছুর স্বপ্ন দেখছে তামিম ইকবালের দল।

স্বপ্ন দেখবেই বা না কেন? ঘরের মাঠে অন্তত এই ফরম্যাটে বাংলাদেশ ভয়ঙ্কর দল। তাই ইংল্যান্ডের বিপক্ষেও ভালো কিছুর প্রত্যাশা বাংলাদেশের।

যদিও এসব নিয়ে মোটেই ভাবছে না ইংল্যান্ড। ম্যাচের আগের দিন মঈন আলি জানিয়ে দিয়েছেন, ‘এখানে ভয় পাওয়ার তো আসলে কিছু নেই। আমরা জানি তারা ভালো দল। ব্যাটিংয়ের কথা বললে তাদের কিছু ভালো ব্যাটসম্যান আছে। লিটন দাস, তামিম ইকবাল খুব ভালো ক্রিকেটার। বোলিংও খুব ভালো। তো কাউকে ভয় পাওয়ার কিছু নয় আসলে। এখানে বিষয়টা হলো নিজেদের খেলায় থাকা ও যত সম্ভব ভালো করা।’

একই লক্ষ্য বাংলাদেশেরও। যেমনটা জানান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ইংল্যান্ডকে হারাতে আমরা পূর্ণশক্তির দল নিয়েই খেলবো। আমার মনে হয় না তারা পূর্ণশক্তির দল নিয়ে এসেছে, তাদের কয়েজন টেস্ট খেলছে। আমাদের দক্ষতা ও শক্তির ওপর আমার পূর্ণ বিশ্বাস রয়েছে, আশা করছি ভালো কিছুই হবে।’

পরিসংখ্যানের বিচারে এগিয়ে রয়েছে ইংলিশরা। ২১টি ওয়ানডেতে ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল। যেখানে ১৭টিতে জয় ইংলিশদের আর বাকি ৪টিতে জয় বাংলাদেশের। বাংলাদেশের সামনে সুযোগ অতীত পরিসংখ্যান ছাপিয়ে নতুন ইতিহাস গড়ার। নিজেদের মাঠে তামিমরা সেটা করতে পারেন কি না সেটাই দেখার অপেক্ষা!

খুলনা গেজেট/ বিএমএস




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!