খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট
বিভিন্ন সংগঠনের কর্মসুচি গ্রহণ

আ’লীগ নেতা মঞ্জুরুল ইমামের ১৭ তম শাহাদাৎ বার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও খুলনা মহানগর শাখার প্রয়াত সভাপতি এ্যাড. মঞ্জুরুল ইমামের ১৭তম শাহাদাৎ বার্ষিকী আজ, ২৫ আগস্ট। ২০০৩ সালের এইদিনের সকালে রিক্সাযোগে আদালতে যাওয়ার মুহুর্তে নিজ বাসভবনের অদূরে আতঁতায়ীর বোমা ও গুলিতে নিহত হন খুলনার এই বর্ষীয়ান রাজনীতিক। এসময় তার সাথে থাকা জুনিয়র আইনজীবী বিজন বিহারী মন্ডল ও রিক্সা চালক সাইফুল ইসলাম আকনও নিহত হয়েছিলেন।

এ ঘটনায় নিহত মঞ্জুরুল ইমামের ছেলে খুলনা সদর থানায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা করেন। বিচার শেষে হত্যা মামলায় সকল আসামী খালাস পায় এবং বিস্ফোরক মামলায় মাত্র একজনের সাজা হয়েছিল। সে রায়ে সন্তুষ্ট না হলেও এ নিয়ে এখন আর মন্তব্য করতে চান না নিহতের পরিবার।

এদিকে, দিবসটি পালনে খুলনা মহানগর ও জেলা আ’লীগের পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবার কর্মসুচি নেয়া হয়েছে। তবে করোনা পরিস্থিতির কারণে এবার কর্মসূচি সীমিত পরিসরে হাতে নেয়া হয়েছে।

আ’লীগের কর্মসূচি : আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও নগর আ’লীগের প্রয়াত সভাপতি এ্যাড. মঞ্জুরুল ইমামের ১৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বৈশ্বিক মহামারীর কারনে সীমিত কর্মসূচি গ্রহণ করেছে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ।

কর্মসূচির মধ্যে সকাল ৯টায় শামসুর রহমান রোডের শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, ১৬নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে সকাল ১০টায় বয়রা মুন্সিবাড়ী কবরস্থানে কবর জিয়ারত এবং মুন্সিবাড়ী জামে মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে। বাদ জোহর ২৩নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে মতি মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এসব অনুষ্ঠানে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষ আহবান জানিয়েছেন নগর আ’লীগের সভাপতি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, নগর শাখার সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, জেলার সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী।

শহীদ মঞ্জুরুল ইমাম মঞ্চ : এ্যাড. মঞ্জুরুল ইমামের ১৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে করোনা পরিস্থিতিতে সীমিত কর্মসূচি গ্রহণ করেছে “শহীদ এ্যাড. মঞ্জুরুল ইমাম মঞ্চ”।

কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ৯টায় শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বয়রায় কবর জিয়ারত এবং পরবর্তীতে বাদ জোহর মতি মসজিদে ২৩নং ওয়ার্ড আ’লীগ এবং পরিবারের পক্ষ থেকে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অংশগ্রহন। কর্মসূচিতে সংগঠনের সকল স্তরের নেতাকর্মীকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে আহবান জানিয়েছেন সংগঠনের সভাপতি মল্লিক আবিদ হোসেন কবীর ও সাধারণ সম্পাদক এ্যাড. খন্দকার মজিবর রহমান রহমান।

 

খুলনা গেজেট/এআইএন/ এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!