খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  কঠোরভাবে বাজার মনিটরিং শুরুর নির্দেশ প্রধানমন্ত্রীর
  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

আবারো ডিমের হালি পঞ্চাশ ছাড়াল

বৃষ্টির অজুহাতে বাজারগুলোতে বেড়েছে মাছ, সবজি ও ডিমসহ নিত্যপ্রয়োজনীয় প্রায় সব পণ্যের দাম। সপ্তাহজুড়ে দেশে ডিমের বাজারে চলছে অস্থিরতা। প্রতি হালি ডিমের দাম পাঁচ থেকে ১০ টাকা বেড়ে ৫৫ টাকায় বিক্রি হচ্ছে। সাধারণ মানুষের একটি ডিম খেতে গুনতে হচ্ছে ১৫ টাকা। শুক্রবার (১১ আগস্ট) খুলনা নগরীর বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজার ঘুরে দেখা গেছে, গত এক সপ্তাহে দেশি পেঁয়াজের দামও কেজিতে ১০ টাকা বেড়ে এখন ৭০ টাকায় বিক্রি হচ্ছে। আমদানি করা পেঁয়াজও কেজিতে পাঁচ থেকে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫০ টাকায়। ৬০ টাকার নিচে কোনো সবজি মিলছে না। আর টমেটো বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩০০ টাকা কেজি দরে।

নতুন বাজারের মাছ বিক্রেতা আবুল হোসেন বলেন, বাজারে সব মাছের দাম বাড়তি। ইলিশ মাছের দাম বেশি থাকায় অন্য মাছের দামও কমছে না। এছাড়া অন্যান্য নিত্যপণ্যের দাম বেশি থাকায় মাছের দাম বাড়ছে।

তবে ব্যাপকভাবে দাম বেড়েছে মাছের। বর্তমানে বাজারে প্রতি কেজি ইলিশ আকার ভেদে ১২০০ থেকে ৪০০০ টাকা, কোরাল ৯০০ টাকা, রুই ৩০০ থেকে ৪৫০ টাকা, কাতল ৩০০ থেকে ৬০০টাকা, তেলাপিয়া ১৮০-২৭০টাকা, পুঁটি ১২০০ টাকা, বোয়াল ৪০০ টাকা, চিড়িং ৭৫০ টাকা, টেংড়া ৬০০-৯০০টাকা, পারশে ৬০০-১০০০ টাকা, পাবদা ৪৫০ টাকা, শিং ৫০০-৮০০ টাকা, পাঙ্গাস ২০০-২৫০ টাকা ও কই ২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

তবে ডিমের দাম বাড়লেও বাজারে মুরগির দাম অনেকটা স্থিতিশীল। ব্রয়লার মুরগি ১৮০ থেকে ১৯০ টাকা কেজি বিক্রি হচ্ছে। সোনালি বা কক মুরগির কেজি ৩২০ থেকে সাড়ে ৩০০ টাকা বিক্রি হচ্ছে।

নিউমার্কেট কাঁচাবাজারের সেলিম হোসেন বলেন, আমরা কেনার পর বিক্রি করি। তাতে লাভ সমান্য। কিন্তু মাঝখানের লোকজন সব লুটে  খায়। অথচ আমাদের বেচাকেনা করছে।

খুলনা গেজেট /কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!