খুলনা, বাংলাদেশ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৭ মে, ২০২৪

Breaking News

  উপকূল অতিক্রম করেছে ঘূর্ণিঝড়, বাঁধ ভেঙে গ্রামের পর গ্রাম প্লাবিত
  ঘূর্ণিঝড়ে ৪০ লাখ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, মোবাইল নেটওয়ার্ক নেই অনেক এলাকায়

আফগানিস্তানে প্রবল তুষারপাতে অন্তত ১৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

বিগত তিনদিন ধরেই আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে চলছে প্রবল তুষারপাত। এতে বরফে ঢেকে গেছে রাস্তা-ঘাট ও বাড়ির ছাদ। সেই সঙ্গে তুষারপাতের কারণে কমপক্ষে ১৫ জনের মৃত্যু ঘটেছে। এছাড়া প্রাকৃতিক দুর্যোগের কারণের আরও ৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

আফগান সংবাদমাধ্যম টোলো নিউজের রিপোর্টে এ তথ্য জানানো হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, বালখ ও ফরিয়াব প্রদেশে গবাদি পশুর মৃত্যু হচ্ছে তুষারপাতের কারণে। খাদ্যের অভাব ও তীব্র ঠাণ্ডার কারণে রাজ্য দুটিতে অন্তত ১০ হাজার গবাদি পশু প্রাণ হারিয়েছে।

খবরে বলা হয়েছে, প্রবল তুষারপাতের কারণে বহু জায়গায় রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে গেছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় খাবার-দাবার বা অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী এসে পৌঁছতে পারছে না সেখানে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ আফগানদের। অনেক জায়গায় বরফের জেরে বাড়ির দরজা পর্যন্ত আটকে যাচ্ছে। তাই নিজেরাই কোদাল নিয়ে বরফ সরানোর কাজে নেমে পড়েছেন অনেকে।

তালেবান সরকারের মুখপাত্র মিসবাহউদ্দিন মুস্তায়িন বলেছেন, পরিস্থিতির মোকাবিলা করতে প্রতিটি প্রদেশে আলাদা আলাদা কমিটি গঠন করা হয়েছে। প্রশাসন খুব দ্রুত সব রাস্তা থেকে বরফ সরানোর জন্য উদ্যোগ নিয়েছে। তুষারপাতের জন্য যারা আটকে পড়েছেন, তাদের উদ্ধার করতেও টিম পাঠানো হচ্ছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!