খুলনা, বাংলাদেশ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪

Breaking News

  কক্সবাজার সদর উপজেলায় খাল থেকে দুই জেলের মরদেহ উদ্ধার
  রাজধানীর বাসাবোতে ১১ তলা থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু, আশঙ্কাজনক ১
  কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৫, আহত ১৫
সাবেক হুইপ সুজা’র স্মরণে আ'লীগের সভা

আদর্শ বাস্তবায়ন করতে হলে নিজেকে আদর্শবান হতে হবে : খালেক

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, আদর্শ বাস্তবায়ন করতে হলে নিজেকে আদর্শবান হতে হবে। যে গুনাবলি ছিলো মোস্তফা রশিদী সুজার মধ্যে। তিনি যেমন ছিলেন একজন রাজনৈতিক সংগঠক, তেমনি ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ছিলেন। তাঁর সাংগঠনিক কর্মকান্ডে জেলা আওয়ামী লীগ প্রানবন্ত হয়েছিলো। যেকারনে খুলনার ৯টি উপজেলায় আওয়ামী লীগের ভীত অত্যন্ত শক্তিশালী ও মজবুত।

তিনি বলেন, সুজার উন্নয়ন কর্মকা-ের ছোয়ায় রূপসা, তেরখাদা ও দিঘলিয়া আজ মুখরিত। রূপসা, তেরখাদা ও দিঘলিয়ায় যতটুকু উন্নয়ন হয়েছে সবটুকুই সুজার অবদান। যা কেউ করতে পারেনি।

তিনি আরো বলেন, সুজা নিজে নির্যাতিত হয়েছেন কখনও কর্মীদের বুঝতে দেননি। তিনি কর্মীদের বটগাছের মত আগলে রেখেছেন। একজন রাজনীতিকের সফলতা হচ্ছে তার হাতেগড়া কর্মী যখন জাতীয় সংসদে বসে ওই নেতার কথা বলেন। মোস্তফা রশিদী সুজা অনেক কর্মী তৈরী করে গেছেন। যারা আজ জাতীয় সংসদ সদস্য সহ বিভিন্ন দায়িত্বশীল পদে থেকে কাজ করছেন। এটাই মোস্তফা রশিদী সুজার কৃতিত্ব ও সফলতা।

তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সুজার মত রাজনীতিতে ত্যাগ স্বীকার করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে হবে।

সোমবার (২৭ জুলা) সন্ধ্যায় সাড়ে ৭টায় খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে খুলনা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক হুইপ এস এম মোস্তফা রশিদী সুজার ২য় মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্মরণ সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সাবেক সহ-সভাপতি কাজী বাদশা মিয়া, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান বাবু এমপি। সভা পরিচালনা করেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা মল্লিক আবিদ হোসেন কবীর, নুর ইসলাম বন্দ, সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, কামরুজ্জামান জামাল, শ্যামল সিংহ রায়, মো. জাহাঙ্গীর হোসেন খান, প্যানেল মেয়র আলী আকবর টিপু, এ্যাড. অলোকা নন্দা দাস, অধ্যা. মিজানুর রহমান, মোকলেসুর রহমান বাবলু, হাফেজ মো. শামীম, এ্যাড. মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, উপজেলা চেয়ারম্যান শেখ শহিদুল ইসলাম, অধ্যক্ষ দেলোয়ারা বেগম, আবুল কাশেম ডাবলু, অধ্যা. আশরাফুজ্জামান বাবুল, মালিক সরোয়ার উদ্দিন, এ্যাড. আব্দুল লতিফ, বিএম জাফর, কাউন্সিলর এস এম মোজাফফর রশিদী রেজা, অসিত বরণ বিশ্বাস, মানিকুজ্জামান অশোক, মো. মোতালেব মিয়া, মো. সফিকুর রহমান পলাশ, শেখ মো. আবু হানিফ, শেখ ফারুক হাসান হিটলু, বিএম সজীব, এ্যাড. সেলিনা আক্তার পিয়া, খান সাইফুল ইসলাম, পারভেজ হাওলাদার, এস এম আসাদুজ্জামান রাসেল, ইমরান হোসেন, মো. শিহাব উদ্দিন, অজিত বিশ্বাস, মুশফিকুর রহমান সাগর, রকিবুল ইসলাম লাবু, মাহমুদ হাসান রাজেশ সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

আলোচনা সভা শেষে এস এম মোস্তফা রশিদী সুজার রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

এছাড়া সকালে মোস্তফা রশিদী সুজা’র প্রতিকৃতিতে মাল্যদান, কবর জিয়ারত এবং দলীয় কার্যালয়ে কোরআন খতম অনুষ্ঠিত হয়। এছাড়া সহযোগী সংগঠনের উদ্যোগে দোয়া অনুষ্ঠিত হয়।

 

খুলনা গেজেট/ এমএম 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!