খুলনা, বাংলাদেশ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪

Breaking News

  কক্সবাজার সদর উপজেলায় খাল থেকে দুই জেলের মরদেহ উদ্ধার
  রাজধানীর বাসাবোতে ১১ তলা থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু, আশঙ্কাজনক ১
  কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৫, আহত ১৫

আজ বিরোধী জোটের কালো পতাকা মিছিল, আ. লীগ করবে শান্তি সমাবেশ

গেজেট ডেস্ক

আজ ঢাকাসহ দেশের সব মহানগরে কালো পতাকা মিছিল করবে বিএনপি ও সমমনা দলগুলো। এই কর্মসূচির মধ্যদিয়ে রাজপথে নিজেদের শক্তি আবার জানান দিতে চায় সরকারবিরোধী রাজনৈতিক দলগুলো। এজন্য নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। কারণ নির্বাচনের পর রাজপথে সর্বোচ্চ লোক সমাগম ঘটিয়ে বড় শোডাউন করতে চায় তারা। ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতিও শেষ করেছে বিএনপি।

ওদিকে বিরোধীদের কর্মসূচির দিন রাজধানীতে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। নির্বাচনের পর বিএনপি ও আওয়ামী লীগের এই পাল্টা-পাল্টি কর্মসূচিকে ঘিরে রাজনীতিতে আবারো উত্তাপ এবং উৎকণ্ঠা বাড়ছে। তবে বিএনপি নেতারা বলছেন, তারা শান্তিপূর্ণভাবেই মিছিল করবে। এতে কোনো বিশৃঙ্খলা হবে না। এই নির্দেশনা সর্বস্তরের নেতাকর্মীদের দেয়া হয়েছে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র ওয়ার্ড ও থানা পর্যায়ের নেতাকর্মীদের মিছিলে সর্বোচ্চ নেতাকর্মীদের নিয়ে উপস্থিত হতে নির্দেশনা দিয়েছেন বিএনপি’র হাইকমান্ড।

বিএনপি’র ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী  বলেন, বিএনপি’র মিছিলে লোক সমাগম খুবই ভালো হবে। এজন্য ইতিমধ্যে ঢাকা মহানগরসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে। আশা করছি, কালো পতাকা মিছিলে সর্বোচ্চ লোক সমাগম ঘটবে।

এদিকে বেলা সাড়ে ১২টায় বিজয় নগর পানির ট্যাংকি সামনে ১২ দলীয় জোট, বিকাল সাড়ে ৩টায় মতিঝিলে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি, বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী সমমনা জোট এবং একই সময় বিজয় নগর পানির ট্যাংকির সামনে থেকে কালো পতাকা মিছিল করবে এলডিপি। এ ছাড়া বিকাল সাড়ে ৩টায় বিজয় নগর দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করবে এবি পার্টি।

অন্যদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগও এদিন পাল্টা কর্মসূচি দিয়ে মাঠে থাকার ঘোষণা দিয়েছে। বিকাল ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে এই শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই কর্মসূচিতে ব্যাপক লোক সমাগমের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন শান্তি সমাবেশ সফল করার সঙ্গে সম্পৃক্ত নেতারা। শান্তি সমাবেশ প্রসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ মানবজমিনকে বলেন, মহানগরের দক্ষিণের অন্তর্গত সব ওয়ার্ড নেতাকর্মীদের সমাবেশে উপস্থিত থাকার নির্দেশা দেয়া হয়েছে। বিএনপি তাদের কর্মসূচির নামে রাজধানীতে যাতে কোনো ধরনের অরাজকতা বা আগুন সন্ত্রাস করতে না পারে, সে বিষয়ে আমরা সতর্ক রয়েছি।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!