খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  রাজধানীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কাজ করছে
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন
  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান
বেইলি রোডে আগুন

আগুনের সূত্রপাত নিচতলায়, নামতে গিয়ে পুড়ে যায় অনেকে : র‌্যাবের ডিজি

গেজেট ডেস্ক

নিচতলার একটি দোকানের সিলিন্ডার থেকে বেইলি রোডে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। তিনি বলেন, দ্রুত ফায়ার সার্ভিস সেখানে পৌঁছালেও অন্যান্য সিলিন্ডার বিস্ফোরণ হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এতে ধোঁয়া ছড়িয়ে পড়লে মার্কেটে একটি মাত্র সিঁড়ি থাকায় মারা যাওয়া ব্যক্তিরা নামতে পারেননি। নিচে নামতে গিয়ে অনেকে পুড়ে গেছে। শুক্রবার সকালে বেইলি রোডে অগ্নিকাণ্ডে দগ্ধ রোগীদের হাসপাতালে দেখতে এসে এসব তথ্য জানান তিনি।

খুরশীদ বলেন, ফায়ার সার্ভিসের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, নিঃসন্দেহে এটি দুঃখজনক ঘটনা। যেকোনো দুর্যোগে র‌্যাব এগিয়ে আসে, এখানেও সহযোগিতার চেষ্টা করেছি।

তিনি বলেন, আমরা এখনও তদন্ত শুরু করিনি। আমাদের তদন্ত বিভাগ কাজ করছে, কেন এটি ঘটেছে সেটি পেলে বলতে পারব। ইতিমধ্যে যেহেতু একটি কমিটি গঠন হয়েছে, নিশ্চয়ই তারা বলবে কী কারণে এমন ভয়াবহ অবস্থা হয়েছে। সিঁড়িতে সিলিন্ডার রাখার বিষয়টি দেখতে গেলে, অতীত থেকে এখন পর্যন্ত যত অগ্নিকাণ্ড ঘটেছে সেখানে বিল্ডিং কোড অনুযায়ী কতটা হয়েছে, তা দেখতে হবে।

র‌্যাবের মহাপরিচালক বলেন, সিলিন্ডার গ্যাস ব্যবহার ঝুঁকিপূর্ণ। বাসা-বাড়িতেও আমরা এমন ঘটনা দেখছি। সবাই সবার দায়িত্বটা ঠিকঠাক পালন করলেই হয়। দায়িত্ব না দেওয়া পর্যন্ত আমরা আনুষ্ঠানিকভাবে কিছু করতে পারি না। তবে আমাদের নিজস্ব একটা তদন্ত তো থাকবেই।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে বেইলি রোডে একটি বহুতল ভবনে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জন মারা গেছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!