খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

অভয়নগরে খানাখন্দে ভরা সড়ক, চলাচলে দূর্ভোগ

অভয়নগর প্রতিনিধি

অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়নের ৯টি ওয়ার্ড চেঙ্গুটিয়া, বালিয়াডাঙ্গা, মাঠপাড়া, জিয়াডাঙ্গা, ধলীরগাতী, মাগুরাগাট, বনগ্রাম, পুড়াটাল, প্রেমবাগ, বাহিরঘাট, চাঁপাতলা, পালপাড়া, পাকেরগাতী গ্রামের কাঁচা রাস্তা ঘাটগুলো পাকা না হওয়ার কারনে সংশ্লিষ্ট এলাকাবাসী ও সাধারন মানুষ সহ কৃষকদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এলাকাবাসীরা জানান, অবহেলীত চেঙ্গুটিয়া বুড়োরদোকান থেকে চেঙ্গুটিয়া কলোনী, প্রেমবাগ মহাজের পাড়া সংলগ্ন চাঁপাতলা মাদ্রাসা পর্যন্ত প্রায় ২ কি: মি: কাঁচা রাস্তাটি পাকা না হওয়ায় প্রতি বছরে বর্ষা মৌসুমে চলাচল কষ্টসাধ্য হয়ে পড়েছে। ঐ রাস্তা দিয়ে প্রায় ৮-১০ টি গ্রামের মানুষ সহ কৃষকেরা চরম ঝুকি নিয়ে চলাচল করে আসছেন দীর্ঘদিন যাবৎ। এই গ্রামের রাস্তাঘাট দিয়ে ৮-১০ টি গ্রামের মানুষ সহ স্কুল কলেজ মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা চলাচল করে থাকেন। গত কয়েক দিনের সামান্য বৃষ্টিতেই রাস্তাগুলো তলিয়ে গেছে ও খানাখন্দে পরিনত হয়েছে, প্রতিনিয়তই ঘটছে নানান দূর্ঘটনা। পথচারী ও কৃষক শ্রেণির মানুষের পাশ্ববর্তী বাজারে কৃষিপন্য সরবরাহে পড়তে হচ্ছে চরম দূর্ভোগ।

তাছাড়া অনেক সময় রাস্তায় বর্ষার পানি জমে থাকার কারনে ইজিবাইক, ভ্যান, মটরসাইকেল, নসিমন উল্টিয়ে যাওয়ার মত ঘটনাও ঘটছে। বিশেষ করে অত্র ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে অবস্থিত প্রেমবাগ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে গর্ভবতী বা প্রসূতী নারী ও অসুস্থ্য মহিলাদের চলাচলে দূর্ভোগের শেষ নাই। সরকার ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বরেরা আসে আর যায় অথচ এই অবহেলীত প্রেমবাগ ইউনিয়নের কাঁচা রাস্তা গুলো পাকা হয়নি।

এছাড়া ৭ ও ৮ নং ওয়ার্ডের মেম্বরের গাফিলতির কারনে এই এলাকার মানুষের ভাগ্যে সরকারী সাহায্য ঠিকমত ভাগে পড়েনি। স্থানীয় মানুষের অভিযোগ বর্তমান ইউপি চেয়ারম্যান মফিজউদ্দিন উন্নয়নের বেশিরভাগ বরাদ্দ তার নিজ এলাকা পুড়াটাল, বনগ্রাম, মাগুরায় বেশি রাখার কারনে অবহেলিত অবস্থায় আছে ইউনিয়নের বেশিরভাগ ওয়ার্ডগুলো। এই ইউনিয়ন বাসীর একটাই দাবী এ ইউনিয়নের জন সাধারণরা চলাচলের অনুপযোগী কাচা-রাস্তাঘাট নতুনভাবে পাকা করন সহ সংস্কার করা দরকার। তবে এ ইউনিয়ন বাসী মনে করেন বর্তমান সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য ইউনিয়নের কর্তাব্যক্তিরা এ কাচা রাস্তা ঘাটগুলো পাকা করনে হাত দিতে পারে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!