খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

অভয়নগরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

অভয়নগর প্রতিনিধি

যশোরের অভয়নগরে দ্বিতীয় দিনে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে নওয়াপাড়া পৌর প্রশাসন। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত চলমান উচ্ছেদ অভিযানে ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন নওয়াপাড়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান । এসময় নূরবাগ থেকে হাসপাতাল পর্যন্ত এবং মডেল স্কুলের সামনে সৌন্দর্য ও শৃঙ্খলা ফিরিয়ে আনতে স্থায়ী ও অস্থায়ী ভাবে গড়ে ওঠা দোকানপাট ভেঙ্গে অন্যত্র সরিয়ে দেওয়া হয়।

জানা যায়, সপ্তাহব্যাপী উচ্ছেদ অভিযানের দ্বিতীয় দিনে নওয়াপাড়া নুরবাগ থেকে শুরু করে সরকারি হাসপাতাল পর্যন্ত রাস্তার দুপাশে অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে । এ সকল ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা ফুটপাত দখল করে তারা ব্যবসা করে আসছিল। এতে করে সাধারণ জনগণের চলাচলে একদিকে যেমন ভোগান্তি হতো অন্যদিকে এই ব্যস্ততম রাস্তায় সব সময় যানজট লেগেই থাকতো। এই অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়ার পরে জনমনে স্বস্তি ফিরেছে। তবে সাধারণ জনগণের দাবি, অবৈধ স্থাপনা উচ্ছেদের পরে আর যেন কোনোভাবে ফুটপাত দখল করতে না পারে সেদিকে প্রশাসনের নজর দিতে হবে। অন্যদিকে সৌন্দর্য বাড়ানোসহ জনগন যাতে ফুটপাতে নির্বিঘ্নে চলাচল করতে পারেন এজন্য এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানানো হয় নওয়াপাড়া পৌর প্রশাসনের পক্ষ থেকে।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী (বি:) কাজী আজাদ হোসেন, সমাজ উন্নয়ন কর্মকর্তা রাজিবুর রহমান, কঞ্জারভেন্সী ইন্সপেক্টর সেলিম মল্লিক, সার্ভেয়ার আলী আকরাম হাওলাদারসহ অভয়নগর থানা পুলিশ, সাংবাদিক, ব্যবসায়ী ও শ্রমিকবৃন্দ।

এ ব্যাপারে নওয়াপাড়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান বলেন, ‘জরিমানা ছাড়াই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান চলাকালে অসংখ্য অবৈধ স্থাপনা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। প্রয়োজনে অবৈধ স্থাপনাকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযানের পাশাপাশি জেল-জরিমানা করা হবে। পৌরসভার পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।’

 

খুলনা গেজেট/ বিএম শহিদুল




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!