খুলনা, বাংলাদেশ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৭ মে, ২০২৪

Breaking News

  উপকূল অতিক্রম করেছে ঘূর্ণিঝড়, বাঁধ ভেঙে গ্রামের পর গ্রাম প্লাবিত
  ঘূর্ণিঝড়ে ৪০ লাখ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, মোবাইল নেটওয়ার্ক নেই অনেক এলাকায়

অবৈধভাবে পোনা আহরণের অভিযোগে ৮ জেলেকে ৪০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

নিষেধাজ্ঞা অমান্য করে সুন্দরবনের নদীতে মাছের পোনা আহরণের সময় ১২টি নৌকাসহ ৮ জেলেকে আটক করেছে বনবিভাগের সদস্যরা। সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী ষ্টেশন অফিসের সদস্যরা সোমবার (২৬ জুন) ভোর রাত সাড়ে ৩টা থেকে সকাল ৬টা পর্যন্ত অভিযান চালিয়ে ভারত সীমান্তবর্তী রায়মঙ্গল নদী সংলগ্ন উলোখালী খাল থেকে তাদেরকে আটক করে।

আটক জেলেরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার উপজেলার পশ্চিম কৈখালী গ্রামের নুরুল ইসলাম বাবু, আব্দুর রাজ্জাক, আবু হাছান, হাবিবুর রহমান, হাফিজুর রহমান, সালাউদ্দীন, সিদ্দিক গাজী ও সলেমান গাজী।

বনবিভাগ সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা নদীতে মাছের পোনা আহরণ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) একেএম ইকবাল হোসেন চৌধুরি নেতৃত্বে বন বিভাগের সদস্যরা সুন্দরবনে অভিযান চালায়। সোমবার ভোর রাত সাড়ে ৩টা থেকে সকাল ৬টা পর্যন্ত অভিযান চালিয়ে ভারত সীমান্তবর্তী রায়মঙ্গল নদী সংলগ্ন উলোখালী খাল থেকে ১২টি নৌকা ও ১২ লাখ টাকা মূল্যের ১২০টি নিষিদ্ধ জালসহ ৮ জেলেকে আটক করে। এ ঘটনায় এক প্রতিবন্ধীসহ তিন নারীকে আটক করা হয়। অভিযানের খবর আগাম টের পেয়ে অন্য জেলেরা পালিয়ে যায়।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ কে এম ইকবাল হোসেন চৌধুরি জানান, জেলেরা অবৈধভাবে সুন্দরবনে পোনা আহরণের খবর জানতে পেরে অভিযান চালিয়ে মালামালসহ জেলেদের আটক করা হয়। এ ঘটনায় ১২টি নৌকা ও ১২ লাখ টাকা মূল্যের জাল ধ্বংস করা হয়েছে। মানবিক কারণে প্রতিবন্ধীসহ ৩ নারীকে স্থানীয় ইউপি সদস্যর জিম্মায় মুক্তি দেওয়া হয়েছে। নিজেদের অপরাধ শিকার করে ভবিষ্যতে এমনটি আর করবে না এমন অঙ্গীকার করার পর আটক ৮ জেলেকে বন আইনে ৪০ হাজার টাকা জরিমানা করে মুক্তি দেওয়া হয়।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!