খুলনা, বাংলাদেশ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪

Breaking News

অক্টোবরে পাকিস্তান যাওয়া হচ্ছে না অনূর্ধ্ব-১৯ দলের

ক্রীড়া প্রতিবেদক

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের আবারও ক্ষতির মুখে বাংলাদেশের ক্রিকেট। মরণব্যাধি এই ভাইরাসের কারণে পিছিয়ে গেছে বাংলাদেশের আরও একটি সিরিজ। তবে এবার জাতীয় দলের নয়, পিছিয়েছে যুব দলের সিরিজ। এ বছর অক্টোবরে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল অনূর্ধ্ব-১৯ দলের। তবে সফরটি পিছিয়ে এখন অনুষ্ঠিত হতে পারে আগামী বছর। বিষয়টি এখনো আলোচনার পর্যায়ে থাকায় এখনও সূচি চূড়ান্ত হয়নি।

দুই দেশের করোনা পরিস্থিতির কথা ভেবেই সিরিজটি পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কায়সার।

সফরে ৫টি ওয়ানডে এবং ২টি চারদিনের ম্যাচ খেলার কথা ছিল অনূর্ধ্ব-১৯ দলের। এটাই ছিল যুব দলের প্রথম অ্যাসাইনমেন্ট। এই সিরিজটি পিছিয়ে যাওয়ায় আপাতত বিকেএসপিতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের জন্য প্রস্তুত হচ্ছে যুবারা। যদিও নভেম্বরের সেই এশিয়া কাপও নির্ভর করবে করোনা পরিস্থিতির ওপর।

গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কায়সার বলেন, ‘আমাদের প্রথম পদক্ষেপ ছিল অক্টোবরে, পাকিস্তানের সঙ্গে আমাদের সিরিজ ছিল। ওদের ওইখানে দল পাঠানোর কথা ছিল, কিন্তু দুই দেশেরই করোনা পরিস্থিতি প্রায় একই রকম। যে কারণে এই পরিস্থিতিতে পাকিস্তান সফর নিয়ে চিন্তা করছি না।’

‘ওদের সঙ্গে আলাপ করে সিরিজটি ২০২১ নিয়ে গিয়েছি, এরপর কথা বলে সূচি ঠিক করে নেব। যেটা দুই দেশের জন্যই উপযুক্ত। ওইখানে আমাদের ৫টা ওয়ানডে এবং দুইটা চার দিনের ম্যাচ খেলার কথা ছিল’ আরও যোগ করেন তিনি।

২৩ আগস্ট থেকে বিকেএসপিতে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প। মরণব্যাধি করোনাভাইরাসের কারণে এবার যুব ক্রিকেট লিগ আয়োজন করতে পারেনি বিসিবি। অনূর্ধ্ব-১৯ দল গঠন প্রক্রিয়াও তাই থমকে ছিল।

বিকেএসপির ক্যাম্পে অনুশীলন ও নিজেদের মধ্যে ম্যাচ খেলা থেকেই শেষ পর্যন্ত বাছাই করা হবে ক্রিকেটারদের,যাদের প্রস্তুত করা হবে ২০২২ যুব বিশ্বকাপের জন্য। এই সুবাদে বিকেএসপিতেই অবস্থান করছিলেন ৪৫জন যুব ক্রিকেটার। তবে সেখানে যাওয়ার আগে সবারই করোনা পরীক্ষা করিয়েছিল বিসিবি।

একজনের পজিটিভ এলেও, পরবর্তীতে নেগেটিভ হয়েই সেখানে গিয়েছেন তিনি। এ বছর দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপে শিরোপা জিতেছে বাংলাদেশ। ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল আকবর আলীর দল। আগামী বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজে।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!