খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  এনআইডির তথ্য ফাঁসের ঘটনায় সজীব ওয়াজেদ জয় ও জুনাইদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে কাফরুল থানায় মামলা
  হাইকোর্টে ২৩ জনকে অতিরিক্ত বিচারপতি নিয়োগ, আজ শপথ

৩১ বছর পর যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশনের নির্বাচন কাল

নিজস্ব প্রতিবেদক, যশোর

দীঘ ৩১ বছর পর বুধবার যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ১২টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। নির্বাচনকে কেন্দ্র করে উৎসব মূখর পরিবেশ বিরাজ করছে ভোটার ও প্রার্থী মধ্যে। ব্যানার ফেস্টুনে সাজানো হয়েছে এসোসিয়েশন চত্বর।

নির্বাচনে ৮ জন নারী সদস্যসহ ৯৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১৫টি পদের বিপরীতে দু’টি প্যানেলে ৩০ জন ও স্বতন্ত্র দু’জনসহ মোট ৩২ প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, অশোক-আলমগীর পরিষদে সভাপতি অশোক কুমার দাস ও সাধারণ সম্পাদক পদে বি.এম আলমগীর সিদ্দিকী সবুজ প্রার্থী হয়েছেন। এ প্যানেলে সহসভাপতির দু’টি পদে আল ইসলাম ও গোপীনাথ রায় চৌধুরী, সহসম্পাদক দু’টি পদে ইফতেখার আলম রিপন ও শ্যামল কুমার মজুমদার, কোষাধ্যক্ষ পদে চিরন্তর মল্লিক, সদস্যদের আটটি পদে রয়েছেন শাহজাহান আলী বিশ্বাস, এ.জে মনিরুল ইসলাম মনু, আবুল কালাম, ইসতিয়াক আহমেদ, অসীম কুমার ঘোষ, জাহিদুর রহমান জুয়েল, শফিকুল ইসলাম ও সাজেদুর রহমান শান্ত।

অপরদিকে, মোয়াজ্জেম-প্রশান্ত পরিষদে সভপতি পদে মোয়াজ্জেম হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে প্রশান্ত দেবনাথ প্রার্থী হয়েছেন। এ প্যানেলে সহসভাপতির দু’টি পদে আলতাফ হোসেন ও কাজী সাদাত হাসান শাহরিয়ার, সহসম্পাদকের দু’টি পদে আজগার আলী খান ও আমিরুল ইসলাম তন্ময়, কোষাধ্যক্ষ পদে আফরোজা বেগম, সদস্য পদে শেখ গোলাম রসুল, অকিল উদ্দিন, গোলাম কুদ্দুস, ঘোষ সুজিৎ কুমার, বোরহান উদ্দিন জাকির, রফিকুজ্জামান সজীব, নিউটন মন্ডল ও বোরহান উদ্দীন সিদ্দিকী নির্বাচনে অংশ নিচ্ছেন। এছাড়া, স্বতন্ত্রভাবে সাধারণ সম্পাদক পদে এম আরিফুর রহমান ও সহসম্পাদক পদে আব্দুল হালিম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, ১৯৭৪ সালের ৬ নভেম্বর যশোর ট্যাক্সেস বার এসোসিয়েশন প্রতিষ্ঠা হয়। সর্বশেষ ১৯৯১ সালে এসোসিয়েশনে প্রত্যক্ষ ভোটে নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর থেকেই সিলেকশনের মধ্য দিয়ে কমিটি গঠন করে আসছিল সংগঠনটি। এ নিয়ে ভোটারদের মধ্যে ব্যাপক ক্ষোভ ছিল। এরই প্রেক্ষিতে এবার নির্বাচনের আয়োজন করা হয়েছে।

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!