খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  ইউনিয়ন ব্যাংকের এমডি মোকাম্মেল ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ
  সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগ পাওয়া ২৩ বিচারপতি শপথ নিয়েছেন
  এনআইডির তথ্য ফাঁসের ঘটনায় সজীব ওয়াজেদ জয় ও জুনাইদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে কাফরুল থানায় মামলা

১৮তম খুলনা জেলা মেডিকেল কনফারেন্সের উদ্বোধন

নিজস্ব প্রতি‌বেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের স্বাস্থ্যখাতে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। বিগত সরকারের সময়ে স্বাস্থ্য খাত ছিল উপেক্ষিত। খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের কাজ বন্ধ করে দেয়া হয়। এমনকি চিকিৎসা সংক্রান্ত যন্ত্রপাতি খুলে বগুড়ার একটি হাসপাতালে সংযোজন করা হয়। আজকের প্রধানমন্ত্রী সেই পরিত্যক্ত হাসপাতালটিকে এতদাঞ্চলের মানুষের চিকিৎসা সেবার কেন্দ্রস্থলে পরিণত করেছেন। এছাড়া বর্তমান সরকারের সময়ে খুলনায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় ও খুলনা ডেন্টাল কলেজ স্থাপন করা হচ্ছে।

খুলনার উন্নয়নে প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টার কথা তুলে ধরে সিটি মেয়র আরও বলেন, মহানগরীর উন্নয়নে দুই হাজার পাঁচশত তিন কোটি টাকার একটি মেঘা প্রকল্প প্রণয়ন করা হয়েছে যা ইতোমধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্পটির চুড়ান্ত অনুমোদন পেলে খুলনা মহানগরীকে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত একটি নগরীতে পরিণত করা হবে বলে তিনি উল্লেখ করেন।

সিটি মেয়র আজ শুক্রবার বিকেলে খুলনা ক্লাব মিলনায়তনে ১৮তম খুলনা জেলা মেডিকেল কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্রাকটিশনার্স এ্যাসোসিয়েশন (বিপিএমপিএ)-খুলনা শাখা এ সম্মেলনের আয়োজন করে। তিনি বেলুন ও কবুতর উড়িয়ে এবং ফিতা কেটে এ সম্মেলনের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে ফুল ও ক্রেস্ট দিয়ে সিটি মেয়রকে সম্মাননা জানানো হয়।

বিপিএমপিএ-খুলনা শাখার সভাপতি ডা. গাজী মিজানুর রহমান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ডা. মনিরুজ্জামান ভূইয়া।

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব ডা. মো: জালাল উদ্দিন চৌধুরী, বিএমএ-কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও খুলনা শাখার সভাপতি ডা. শেখ বাহারুল আলম এবং বিএমএ-খুলনা শাখার সাধারণ সম্পাদক ও মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মো: মেহেদী নেওয়াজ।

অন্যান্যের মধ্যে বিপিএমপিএ-খুলনা শাখার সাধারণ সম্পাদক ডা. মো: শওকাত আলী লস্কর, সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক ডা. বঙ্গকমল বসু, সদস্য সচিব ডা. এমডি জামান প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন। অনুষ্ঠানের শেষ পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!