খুলনা, বাংলাদেশ | ২০ শ্রাবণ, ১৪২৮ | ৪ আগস্ট, ২০২১

Breaking News

  পরীমণিকে আটকের পর রাজ মাল্টিমিডিয়ার সত্বাধিকারী নজরুল ইসলাম রাজের বনানীর বাসায় অভিযান চালাচ্ছে র‍্যাব

১০৯ গোলে রোনালদোর বিশ্বরেকর্ড, শেষ ষোলোয় ফ্রান্স-পর্তুগাল

ক্রীড়া ডেস্ক

ক্রিস্তিয়ানো রোনালদো মানেই যেন রেকর্ডের ছড়াছড়ি। ৩৬ বছর বয়সেও মাঠ মাতিয়ে বেড়াচ্ছেন ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা। এবার আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোল করে বিশ্ব রেকর্ড গড়লেন। অধিনায়কের এমন স্মরণীয় ম্যাচে ফ্রান্সের সঙ্গে ড্র করে শেষ ষোলোয় উঠেছে পর্তুগাল। আর গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ফরাসিরা।

সর্বোচ্চ ১০৯ গোলের রেকর্ড এখন যৌথভাবে ইরানের সাবেক স্ট্রাইকার আলী দাইয়ের সঙ্গে রোনালদোরও। এছাড়া রোনালদো প্রথম ইউরোপিয়ান খেলোয়াড় হিসেবে আরও একটি রেকর্ডও গড়লেন। বিশ্বকাপ ও ইউরো মিলিয়ে এককভাবে ২০টি গোল তার ঝুলিতে। যা আগে ছিল জার্মানির মিরোস্লাভ ক্লোজার ১৯টি।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে বুধবার রাতে ‘এফ’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচ ছিল এটি। বুদাপেস্টের মাঠে ইউরো চ্যাম্পিয়নশিপে নিজেদের গ্রুপ ম্যাচে ফ্রান্সের বিপক্ষে রোনালদো ৮০ মিনিট পর্যন্ত দুই গোল করেন। তার দুটি গোলই এসেছে পেনাল্টি থেকে।

২৭ মিনিটে রোনালদোর গোলে পর্তুগাল এগিয়ে যায়। বিরতির পর যখন পর্তুগাল পিছিয়ে ছিল ঠিক তখনই আরও একটি পেনাল্টি পায় দল। রোনালদো ৫৯ মিনিটে জাল কাঁপিয়ে দলকে সমতা এনে দেন।

চার গোলের ম্যাচে তিনটি গোলই এসেছে পেনাল্টি থেকে। ২-২ গোলে ড্র হওয়া ম্যাচে রোনালদোর জোড়া গোলের জবাবে দুই অর্ধে সমান গোল করেছেন ফ্রান্সের করিম বেনজেমাও।

৩ ম্যাচে ১ জয় ও ২ ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে ফ্রান্স। অন্যদিকে একই রাতে হাঙ্গেরির সঙ্গে ড্র করেও দ্বিতীয় স্থান নিয়ে শেষ ষোলোয় উঠেছে জার্মানি। অপরদিকে জার্মানির সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে পর্তুগাল। তবে ছয় গ্রুপের তিনে থাকা সেরা চার দলের একটি হিসেবে নকআউট পর্বে পা রেখেছে পর্তুগিজরাও।

খুলনা গেজেট/ টি আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692