খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন
  ইউনিয়ন ব্যাংকের এমডি মোকাম্মেল ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ
  সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগ পাওয়া ২৩ বিচারপতি শপথ নিয়েছেন
  এনআইডির তথ্য ফাঁসের ঘটনায় সজীব ওয়াজেদ জয় ও জুনাইদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে কাফরুল থানায় মামলা

সাতক্ষীরা-খুলনা মহাসড়কে অবৈধ দখল উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটায় সড়ক বিভাগের অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগ (সওজ) বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে তালা উপজেলার জেলার আঠার মাইল, কুমিরা ও পাটকেলঘাটায় ওভার ব্রিজ এলাকায় এই অভিযান পরিচালনা করে।

নির্বাহী ম্যাজিট্রেট অনিন্দিতা রায় এর নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দীন আহম্মেদ, উপ-বিভাগীয় প্রকৌশলী জিয়া উদ্দীন, উপ-সহকারী প্রকৌশলী তরিকুল ইসলাম, সার্ভেয়ার কামরুল আহসান, সাইফুল ইসলাম সহ সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এসময় নির্বাহী প্রকৌশলী জিয়া উদ্দীন বলেন, সড়ক ও জনপদ বিভাগের নির্দেশক্রমে সারাদেশে অবৈধ দখল উচ্ছেদ এবং সরকারী সম্পত্তি রক্ষায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। ইতিপূর্বে রাস্তায় অবৈধ দখলদারিদের নোটিশ দিয়ে অবগত করা হয়েছে। তারপর সকালে কিছু কর্তপয় লোক এসে অভিযান বাধার সৃষ্টি করে। পরে পুলিশি তৎপরতায় আবার অভিযান পরিচালনা করা হয়। জেলায় তিন দিন ব্যাপি এ অভিযান চলবে বলে জানান তিনি।

স্থানীয় ব্যবসায়ী অরুন পাল, জোতি ঘোষ, এমদাদ হোসেনসহ অনেকে বলেন, আমাদের পাটকেলঘাটা এলাকায় প্রায় ৫ শতাধিক দরিদ্র মানুষের দোকান নির্মাণ করে জীবিকা নির্বাহ করে আসছে দীর্ঘদিন থেকে। সরকারী পদক্ষেপকে আমারা স্বাগত জানাই, কিন্তু মাঝখানে বেশ কয়েকটি পরিবার বেকার হয়ে গেল এটাই আফসোস।

কুমিরা বাজার কমিটির সভাপতি শাহাবাজ আলী জানান, সকাল থেকে অভিযান পরিচালনা করছে সড়ক ও জনপদের লোকজন। কুমিরা প্রায় দুই শতাধিক দোকান রয়েছে। আজ চোখের সামনে দরিদ্র মানুষগুলোর দোকান ভেঙ্গে দেওয়া হল এটা অত্যান্ত দুঃখজনক। এই দরিদ্র মানুষগুলো কোথায় যাবে এখন? সরকার যদি তাদের পূর্নবাসন করত তাহলে দরিদ্র মানুষগুলো বেঁচে যেত। তবু সরকারী নির্দেশ এটা আমাদের মানতে হবে বলে জানান তিনি।

সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী জিয়া উদ্দীন জানান উচ্ছেদ অভিযানে অবৈধ দখলকারী যত প্রভাবশালী হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবেনা।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!