খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  এনআইডির তথ্য ফাঁসের ঘটনায় সজীব ওয়াজেদ জয় ও জুনাইদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে কাফরুল থানায় মামলা
  হাইকোর্টে ২৩ জনকে অতিরিক্ত বিচারপতি নিয়োগ, আজ শপথ

সাতক্ষীরায় ২৪ ঘন্টায় করোনা উপসর্গে আরো দুই জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে আরো দুই জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ ফেব্রæয়ারি তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ৫ ফেব্রুয়ারি শুক্রবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে ৮৯ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৮০৮ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তি হলেন, সাতক্ষীরা শ্যামনগর উপজেলার ধুমঘাট গ্রামের মোঃ সরাফ মোল্যার ছেলে মোঃ আব্দুল আজিজ (৪৮) ও দেবহাটা উপজেলার ভাতশালা গ্রামের মোঃ হারু সর্দ্দারের ছেলে মোঃ মুনসুর আলী (৭০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, করোনা আক্রান্ত হয়ে হালিমা খাতুন ও জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ২৫ জানুয়ারি ও ৩ ফেব্রুয়ারি তারা সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৪ ফেব্রুয়ারি ভোর পৌনে ৭টা ও রাত পৌনে ১১টার সময় তাদের মৃত্যু হয়।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে মোট ৬৪ জন রোগী । এর মধ্যে ১৮ জনের করোনা পজেটিভ ও বাকি ৪৬ জন সন্দেহজনক (সাসপেক্টেড)। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

তিনি আরো বলেন, জেলায় ৫ফেব্রুয়ারি পর্যন্ত মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭ হাজার ৬১৯ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৯৬১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ২৪ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৫৯৩ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ১৮ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৫৭৫ জন। জেলায় প্রথম থেকে ৫ ফেব্রæয়ারি পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে ৮৯ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৮০৮ জন। গত ২৪ ঘন্টায় কোন নমুনা পরীক্ষা হয়নি।। জেলায় গড় সংক্রমনের হার ২০ দশমিক ৮৫ শতাংশ।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!