খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাতক্ষীরায় শ্রমিক ইউনিয়নের নির্বাচন স্থগিত, দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

হাইকোর্টের নির্দেশে সাতক্ষীরা জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নির্বাচন বন্ধ স্থগিত হওয়ার জেরে রবিবার (৩ এপ্রিল) দুপুরে কেন্দ্রীয় বাস টার্মিনালে শ্রমিক নেতা রবি ও জাহিদ গ্রুপের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৫ জন আহত হয়েছে। এছাড়া ভাংচুর করা হয়েছে দৈনিক কালের চিত্রের অফিস। সার্বিক পরিস্থিতিতে ৬টি রুটে কমপক্ষে ৩ ঘণ্টা বাস চলাচল বন্ধ ছিল।

নাম প্রকাশ না করার শর্তে একজন প্রত্যক্ষদর্শী শ্রমিক জানান, গত শনিবার শ্রমিক ইউনিয়নের নির্বাচন হওয়ার কথা ছিল। তবে শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি শেখ রবিউল ইসলাম ভোটার তালিকাসহ আগের কমিটির বিভিন্ন স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ এনে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। সেই প্রেক্ষিতে হাইকোর্ট নির্বাচনের ওপর তিনমাসের স্থাগিতাদেশ দেন। এনিয়ে বাস টার্মিনালে শ্রমিকদের মধ্যে উত্তেজনা চলছিল। রোববার দুপুর ১২টার দিকে বাস টার্মিনালের ভেতরে রবি গ্রুপের শ্রমিক রতন ও মাসুম হোসেনকে পিটিয়ে আহত করে জাহিদ গ্রুপের আক্তার হোসেন, টিপু, শাহাজাহান হোসেন ও মিলন হোসেন।

পরে রবি গ্রুপের শ্রমিকরা পাল্টা হামলা চালায় জাহিদ গ্রুপের লোকজনের ওপর। এতে টিপু ও আক্তার হোসেন আহত হন। এর জের ধরে জাহিদ গ্রুপের লোকজন বাস মিনিবাস মালিক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক আবু আহমেদের সম্পাদনায় প্রকাশিত দৈনিক কালের চিত্র অফিস লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। এতে পত্রিকার সাইনবোর্ড ও অফিস কক্ষের বাইরের থাইগ্লাস ভেঙ্গে চুরমার হয়ে যায়।

এবিষয়ে শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি শেখ রবিউল ইসলাম জানান, নির্বাচনের স্থগিতাদেশ হওয়া আমাদের জন্য কাল হয়েছে। আমাদের যেখানে-সেখানে মারছে, অথছ প্রশাসন কেউ কিছু করছে না।

বাস শ্রমিক ইউনিয়নের সদ্য সাবেক সাধারণ সম্পাদক জাহিদুর রহমান জানান, আমি ঘুমিয়ে ছিলাম। পরে গল্ডগোলের খবর শুনে টার্মিনালে আসি। এসে শুনি, রবির লোকজনের হাতে শ্রমিক টিপু ও আক্তার আহত হয়েছেন।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম কবির জানান, টার্মিনালের পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। বাস চলাচল শুরু হয়েছে। এঘটনায় কেউ এখনো থানায় অভিযোগ করেনি বলে জানান তিনি।

এদিকে দৈনিক কালের চিত্র অফিসে হামলার নিন্দা জানিয়েছে সাতক্ষীরা প্রেসক্লাব, সাংবাদিক ঐক্য ও টিভি জার্নালিস্ট এসোসিয়েশন। এক বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, উচ্চ আদালতের নির্দেশনায় স্থগিত হয়ে যাওয়া সাতক্ষীরা জেলা বাস-মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচনকে ঘিরে দুই পক্ষের দ্বন্দ্বের জেরে সাতক্ষীরার বহুল প্রচারিত দৈনিক কালের চিত্র অফিসে হামলা হয়েছে। এই হামলায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ সম্পাদিত দৈনিক কালের চিত্র অফিসের জানালা দরজা ক্ষতিগ্রস্থ হয়েছে। হামলাকারীরা অধ্যক্ষ আবু আহমেদকে নানাভাবে গালিগালাজ করেছে। সাতক্ষীরা প্রেসক্লাব, সাতক্ষীরা সাংবাদিক ঐক্য এবং সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশন দৈনিক কালের চিত্র অফিসে এই ন্যাক্কারজনক হামলার জোর প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে। যে বা যারা এর সাথে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!