খুলনা, বাংলাদেশ | ৩০ চৈত্র, ১৪৩০ | ১৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  পটুয়াখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশা খাদে পড়ে নিহত ২
  রাজধানীর ভাসানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ নারীর মৃত্যু
  মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত, আহত ১০
  ঈদের পরদিন সড়ক দুর্ঘটনায় সারাদেশে নিহত ১২

সাতক্ষীরায় শেখ কামাল আইটি সেন্টার গড়ে তোলা হবে : প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

তথ্য ও টেলিযোগাযোগ প্রযুুক্তি প্রতিমন্ত্রী জুয়েদ আহমেদ পলক বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে নারীদের আত্মকর্মস্থানের কোন বিকল্প নেই। নারীরা স্মার্ট বাংলাদেশ জয়ের সারথী। সরকার নারীদের কর্মস্থান ও প্রযুক্তি নির্ভর করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।
প্রতিমন্ত্রী বলেন, খুব দ্রুত সমায়ের মধ্যে ১৩০ কোটি টাকা ব্যায়ে সাতক্ষীরায় শেখ কামাল আইটি সেন্টার গড়ে তোলা হবে। সেখান থেকে প্রতিবছর দুই হাজার ছেলে-মেয়ে প্রযুক্তি সর্বত্তম সুবিধা নিয়ে নিজেদের আত্মকর্মস্থান করতে পারবে।

জুনায়েদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত প্রধানমন্ত্রীর নারী পুরুষ সমতা ও নারীর ক্ষমতায়ন সুসংহতকরণে গৃহীত বহুমূখী কার্যক্রম বিশ্বব্যাপী প্রশংসিত এবং এক্ষেত্রে বাংলাদেশ আজ উন্নয়নশীল বিশ্বের রোল মডেল।

তিনি বলেন, প্রান্তিক পর্যায়ে সংগ্রামী ও সম্ভাবনাময় নারীদের সহযোগিতা, দিকনির্দেশনা ও পৃষ্ঠপোষকতা প্রদানের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন এ প্রকল্পটি হয়ে উঠতে পারে একটি অনবদ্য মাইলফলক।

শুক্রবার(২৩ ফেব্রুয়ারি) সকালে তথ্য ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে ‘হার পাওয়ার প্রকল্প প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন’ শীর্ষক একটি প্রকল্পের আওতায় নারীদের মধ্যে ল্যাপটব বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সাতক্ষীরায় হার পাওয়ার প্রকল্পের অন্তর্ভূক্ত কলারোয়া, তালা ও সাতক্ষীরা সদর উপজেলার নারী আইটি সেবাদাতা ক্যাটাগরীর মোট ২৪০ জন প্রশিক্ষণার্থীকে ল্যাপটপ প্রদান করা হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক-এমপি, ফিরোজ আহমেদ স্বপন-এমপি, আশারাফুজ্জামান আশু-এমপি, সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য প্রার্থী লায়লা পারভীন সেজুঁতি, জেলা আওয়ামী লীগের সভাপতি একে ফজলুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, হার প্রকল্পের উপ-পরিচালক নিলুফার ইয়াসমিন।

অনুষ্ঠানে সম্প্রতি করোনাকালিন সমায়ে বাড়িতে বসে তথ্য ও প্রযুক্তির সহায়তায় জেট ফাইটার বিমান আবিষ্কার করে সোসাল মিডিয়ায় আড়োলেন তোলায় সাতক্ষীরার তালা উপজেলার বোরহানউদ্দিকে প্রধানমন্ত্রী তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ এর পক্ষ থেকে বোরহান এর হাতে একটি ল্যাপ্টপ তুলে দেন প্রতিমন্ত্রী।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!