খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

সাতক্ষীরায় ভূমি কর্মকর্তার দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার পাটকেলঘাটা থানার নগরথঘাটা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকতা শ্যামল কুমার অধিকারীর বিরুদ্ধে সককারি গাছ কেটে আত্মাসাতসহ নানা অনিয়ম দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। বৃহস্পতিবার (৩ মার্চ) সকালে নগরথঘাটা ইউনিয়ন ভূমি অফিসের সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে ও যুবলীগ নেতা আব্দুল ওয়াদুদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর ছাত্তার, বীর মুক্তিযোদ্ধা নুর আলী সরদার, ইউপি সদস্য নবী নেওয়াজ, ইউপি সদস্য সরোয়ার শেখ, সংরক্ষিত নারী ইউপি সদস্য ছবিরন বেগম, নারী সদস্য মজিনা বেগম, সমীর ব্যানার্জী, বিশ্ব নাথ দাশ, পরিতোষ ব্যানার্জী প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আগাছা অপসারণের নামে রাতের আধারে শত বছরের ঐতিহ্যবাহী কাঁঠাল গাছ কেঁটে তা ৮০ থেকে ৮৫ হাজার টাকায় বিক্রি করেছেন। এছাড়া তার বিরুদ্ধে খাজনা আদায়, জমির নামজারি, জমির শ্রেণি পরিবর্তন, ভূমি অধিগ্রহণচেক সহ নানা দুর্নীতির অভিযোগ রয়েছে। তারা দ্রুত নগরথঘাটা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকতা শ্যামল কুমার অধিকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এ ব্যাপারে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শ্যামল কুমার অধিকারী বলেন, আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ করা হচ্ছে সেগুলা মিথ্যে ও বানোয়াট। রাস্তা তৈরির সময় একটি দেবদারু গাছ কাটা হয়েছিলো। পাশে একটি মরা ও ডালাপালা বিহীন একটি কাঁঠাল গাছ ছিলো সেটি কেটে দেওয়া হয়েছে। তবে, তা বিক্র করা হয়নি। নতুন ভবন তৈরি করার সময় শ্রমিকরা কাঁঠাল গাছের ডালপালা জ্বালানী হিসাবে ব্যাবহার করেছেন।

তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস জানান, আমি যোগদানের পরে শুনেছি ভূমি অফিসের নতুন ভবনের সৌন্দর্যবর্ধন ও যাতায়াতের রাস্তা  তৈরির জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নির্দেশে দেবদারু গাছের সাথে পাশের কাঁঠাল গাছটিও অপসারণ করা হয়েছে।

 

খুলনা গেজেট/কেএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!