খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪২৯ | ১৯ মে, ২০২২

Breaking News

  ২২ মে পর্যন্ত বাড়ানো হলো সরকারি-বেসরকারি হজযাত্রী নিবন্ধনের সময়
  সংসদের বাজেট অধিবেশন বসছে ৫ জুন

সাতক্ষীরায় ভূমিহীন ৫ টি পরিবারের গৃহ নির্মাণ কাজের উদ্বোধন

সাতক্ষীরা প্রতিনিধি

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রদানকৃত গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় সদর উপর্জেলার নলকুড়া গ্রামে এ গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইয়ারুল হক, সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সরদার নজরুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক খন্দকার আনিছুর রহমান, লাবসা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের ভূমিহীন পরিবার ও গৃহহীন মানুষদের ঘর নির্মাণ করে দিচ্ছেন প্রধানমন্ত্রী  শেখ হাসিনা। এটা গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার। তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশকে একটি সোনার বাংলাদেশ করার জন্য সর্বদায় সচেষ্ট ছিলেন। ষড়যন্ত্রকারীরা যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করেনা তারা জাতির জনককে নির্মমভাবে স্বপরিবারে হত্যা করেছিল। যে কারণে বঙ্গবন্ধু তার সকল স্বপ্ন পূরণ করে যেতে পারেননি। শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বাংলাদেশকে সোনার বাংলা করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়ণে সাতক্ষীরা সদর উপজেলার লাবসা ইউনিয়নের নলকুড়া গ্রামে ষোল শতক খাস জমির উপর ৫টি ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘরের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। মুজিব শতবর্ষ উপলক্ষে জেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ১৩শ’ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান করা হবে।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692