খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাতক্ষীরায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক এক সমন্বয় সভা রবিবার (৩ এপ্রিল) সকাল ১০ টায় সদর উপজেলা ডিজিটাল সেন্টারে অনুষ্ঠিত হয়। বেসরকারী সংস্থা ব্রাকের সহযোগীতায় সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা র্কসূচির উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরার সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা। অনুষ্ঠানে বেসরকারী সংস্থা ব্রাকের জেলা ব্যবস্থাপক (সেল্প) মোঃ হুমায়ন কবির, সদর উপজেলা এ্যাসোসিয়েট অফিসার জাহিদা খাতুনসহ সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়নের সকল চেয়ারাম্যান ও স্কুল শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বাল্যবিয়ে প্রতিরোধে আমাদের প্রথম যে কাজটি করতে হবে তা হলো মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করা। শিক্ষা প্রতিষ্ঠান কর্মস্থল , রাস্তাঘাট ও গণপরিবহনকে নারীবান্ধব ও যৌন হয়রানি মুক্ত করতে হবে। স্কুল পড়–য়া মেয়ারা যেন ঝরে না পড়ে সে জন্য শিক্ষক ও অভিবাকদের স্বচেতন থাকতে হবে । প্রতিটি উইনিয়নে বাল্যবিয়ে প্রতিরোধে পথ নাটক ও সভা সেমিনার করা প্রয়োজন। সর্বোপরি আমাদের প্রত্যেকের অবস্থান থেকে বাল্য বিবাহ প্রতিরোধে উদ্যোগ নিতে হবে।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!