খুলনা, বাংলাদেশ | ৩১ আশ্বিন, ১৪২৮ | ১৬ অক্টোবর, ২০২১

Breaking News

  কুমিল্লায় ট্রেনে পাথর নিক্ষেপ, শিশুসহ তিন যাত্রী আহত
  রাজধানীর যাত্রাবাড়ী থেকে ৫ কেজি আইস, অস্ত্র ও গুলিসহ টেকনাফ মাদক সিন্ডিকেটের সদস্য খোকনসহ গ্রেপ্তার ২

সাতক্ষীরায় পানিবন্দী অসহায় মানুষের পাশে রোটারী ক্লাব জাহাঙ্গীরনগর

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় পানি উন্নয়ন বোর্ডের বিকল্প রিং বাঁধ ভেঙ্গে জোয়ারের পানিতে প্লাবিত হয়ে পানিবন্দী অবস্থায় মানবেতর জীবন যাপন করছে উপকূলের কয়েকটি ইউনিয়নের অসহায় মানুষ। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন একথা বলেন রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর, ঢাকা রোটারী ইন্টারন্যাশনাল ডিসট্রিক-৩২৮১ এর প্রেসিডেন্ট নাজনীন আরা নাজু।

তিনি আরো বলেন, আমি রোটারী ক্লাব জাহাঙ্গীরনগর এর পক্ষ থেকে সাতক্ষীরায় এসেছি। এই প্রতিষ্ঠানটি সব সময় অসহায় মানুষের জন্য আত্মমানবতার সেবায় কাজ করে থাকে। সাতক্ষীরায় এসে প্রথম দিন বুধবার আশাশুনি উপজেলার ঘূর্ণিঝড় ইয়াশ বিধ্বস্ত মানুষের দুঃখ, কষ্ট ও আর্তনাদ দেখে আমি খুবই মর্মাহত হয়েছি। পউবো’র বিকল্প রিং বাঁধ ভেঙ্গে কয়েকটি ইউনিয়ন জোয়ারে প্লাবিত হয়ে পানিবন্দী অবস্থায় মানবেতর জীবন যাপন করছে অসহায় মানুষ। একদিকে মহামারী করোনার ছোবল, অন্যদিকে বানভাসি মানুষ গৃহহারা হয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রাস্তার পাশে আশ্রয় নিয়েছে। আমি ঢাকায় বসবাস করলেও আমার মন থাকে সাতক্ষীরায়। কারণ আমি সাতক্ষীরার সন্তান। তাই সাতক্ষীরার মানুষের জন্য আমি কিছু করতে চাই।

তিনি বলেন, আমি শ্রীউলা ইউনিয়নের চেয়াম্যান আবু হেনা শাকিলের সহায়তায় সেখানকার ইউনয়িন পরিষদ চত্বরে ও নাকতাড়া বাজারে এবং কাদাকাটি ইউনিয়নের চেয়ারম্যান দীপঙ্কর কুমার সরকারে সহযোগিতায় তেতুলিয়া বাজারে রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর এর পক্ষ থেকে সেখানকার বানভাসী মানুষের জন্য শকনো খাবার বিতরণ করেছি। রোটারী ক্লাবের পক্ষ থেকে বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা শহরের নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের ৪’শ শিক্ষার্থীদের মাঝে মিড ডে মিল (রান্না করা খাবার) বিতরণ করা হয়েছে ।

এছাড়া সেখানে আন্তজার্তিক মানের ওয়াশ রুম এবং ১২ জন অসহায় দুঃস্থ শিক্ষার্থীর বেতন তার ক্লাবের পক্ষ থেকে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। পরে সদর উপজেলার ভোমরা ইউনিয়নের পাঁচানি গ্রামের রোকেয়া ডায়াগনষ্টিক সেন্টারে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

তিনি আরো জানান, বানভাসী মানুষ ও কোভিড-১৯ আক্রান্ত অসহায় দুঃস্থ মানুষের জন্য শুকনা খাবার বিতরণ ও স্কুলগামী বাচ্চাদের স্বাস্থ্য সেবা ও সুরক্ষা সামগ্রী বিতরণ, অসহায় দুঃস্থ অভিভাবকদের সাবলম্বী করতে বিনা সুদে ঋণ দেয়াসহ বিভিন্ন কর্মসূচি তিনি গ্রহণ করবেন এই এলাকার মানুষের জন্য।

সংবাদ সম্মেলনে এ সময় তার সাথে ছিলেন, রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা আরটিএন প্রকৌশলী শামস্ ইশতিয়াক শোভন, সংগীত শিল্পী শামীমা পরভীন রত্নাসহ রোটারী ক্লাব অব সাতক্ষীরার নেতৃবৃন্দ ও এসএসসি ১৯৮২ ব্যাচের শিক্ষার্থীরা।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692