খুলনা, বাংলাদেশ | ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ইন্তেকাল করেছেন

সাতক্ষীরায় নানা আয়োজনে পালিত বাংলা নববর্ষ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

করোনার কারনে ছোট পরিসরে বর্ণিল আয়োজনে উৎসব মুখর পরিবেশে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সাতক্ষীরায় পালিত হচ্ছে বাঙালী জাতির পুরাতন ইতিহাস ও লোকজ ঐতিহ্য বহনকারি সাংস্কৃতিক উৎসব পহেলা বৈশাখ। দিবসটি উদযাপন উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে গ্রহণ করা হয়েছে। বিভিন্ন কর্মসূচি।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে শহরে একটি বর্ণাঢ্য বৈশাখী মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এ শোভাযাত্রা বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বাঙালীয়ানা সাজ ও হারিয়ে যাওয়া গ্রামীণ লোকজ ঐতিহ্য নিয়ে বিভিন্ন সংগঠন অংশ নেয়। মঙ্গল শোভা যাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে ও শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতি অনুষ্ঠানে মিলিত হয়।

এ ছাড়া সাতক্ষীরার সকল গ্রামগঞ্জে পহেলা বৈশাখের আয়োজন পালনের লক্ষ্যে শুরু হয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। গ্রামের মানুষের ভাবনা ভোরে ঘুম থেকে উঠা, নতুন জামা কাপড় পড়া এবং আত্মীয়স্বজন ও বন্ধু-বান্ধবের বাড়িতে বেড়াতে যাওয়া। বাড়িঘর গুলো সুন্দর করে সাজানো। বিশেষ খাবারের ব্যবস্থাও করা এবং সবাই একটি নির্দিষ্ট স্থানে মিলিত হয়ে নানান রকম খেলার আয়োজনের মাধ্যমে পুরাতন বছরকে বিদায় জানিয়ে নতুন বছরকে বরণ করে নিয়েছে। করোনার কারনে ছোট পরিসরে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় শহিদ আব্দুর রাজ্জাক পার্কের শিল্পকলা একাডেমিতে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!