খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

সাতক্ষীরায় করোনা উপসর্গে তিন জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪৭

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে তিন জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় সোমবার (৯ আগষ্ট ) পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৭৮ জন।

করোনা উপসর্গে মৃতরা হলেন, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মহৎপুর গ্রামের মৃত ইসলাম আলীর ছেলে আকরাম আলী (৮০), একই উপজেলার কাশেমপুর গ্রামের শওকত আলীর ছেলে মিজানুর রহমান (৩৬) ও দেবহাটা উপজেলার বড়হুলা গ্রামের মৃত এলাহী বক্সের ছেলে মোকছেদ আলী (৭০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে তারা গত ২৪ জুলাই থেকে ৮ আগষ্টের মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৯ আগষ্ট ভোর রাত সোয় ২টা থেকে বেলা সাড়ে ৩টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ১০ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১৫২ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১৩ জন করোনা পজেটিভ ও বাকি ১৩৯ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১৫ জন ও সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ২৫ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ২৬১ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৮ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১৭ দশমিক ৬৯শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে উপসর্গে মারা গেছে ৩ জন। এ সময় ২৬১ টি নমুনা পরীক্ষা করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৫ টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যপিড এন্টিজেন কীটে ১৬৬ টি নমুনা পরীক্ষা করে আরো ৩৪ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১৮ শতাংশ।

তিনি আরো বলেন, সোমবার ৯ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ১৪৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৯৯ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ৬২ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ২১ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২০ জন ও বেসরকারি হাসপাতালে ১ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৪১ জন।

বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৬ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৫২ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ১৯৫ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৬ জন। জেলায় ৯আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৬ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৭৮ জন।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!