খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  ড. শেখ আব্দুল রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯৮১
  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  বাংলাদেশী ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরকান আর্মি

সাতক্ষীরায় করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ১০০

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১০০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ সময় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৫৩ দশমিক ১৯ শতাংশ। যা আগের দিনের তুলনায় ৪ দশমিক ২৭ শতাংশ বেশী। এদিকে গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আক্রান্ত হয়ে দুই নারীসহ ৩জনের মৃত্যু হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার পর্যন্ত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতাল ও বিভিন্ন বেসরকারি ক্লিনিকে করোনা আক্রান্ত হয়ে ভর্তি আছেন ২৫৪জন। জেলায় হোম আইসোলেশনে আছেন ৬৯৮জন।

এপর্যন্ত জেলায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৪০৭ জনের। এরমধ্যে করোনা পজিটিভ হয়েছে ২ হাজার ৫১১জন। জেলায় মোট শনাক্তের গড় ২৪ দশমিক ১৩ শতাংশ। অপরদিকে জুন মাসে নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৯৭৪টি। শনাক্ত হয়েছে ৯৯৩ জনের। শনাক্তের গড় ৫০ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনা পজিটিভ হয়ে মৃত্যু বরণ করেছে ৫৫জন ও উপসর্গ নিয়ে মৃত্যু ২৪৮জন।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডাঃ মানস কুমার মন্ডল জানান, বর্তমানে মেডিকেলে ১২৪ জন করোনা উপসর্গ নিয়ে ও পজেটিভ হয়ে ২২ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিনজন মারা গেছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক মুখপাত্র ডাঃ জয়ন্ত কুমার মন্ডল বলেন, সদর হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৮জন ও উপসর্গ নিয়ে ২২জন চিকিৎসাধীন রয়েছেন। সদর হাসপাতালে কেউ মারা যাননি। গত ২৪ ঘন্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ১০০ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৩ দশমিক ১৯ শতাংশ। গতদিনের তুলনায় কিছুটা বেশি।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!