খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

সাতক্ষীরায় কমেছে সংক্রমণের হার, নতুন আক্রান্ত ৪

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় নতুন ৪ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এসময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ও র‌্যাপিড এন্টিজেন কীটে ৮৯ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৪ দশমিক ৪৯ শতাংশ। এর আগে শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৯ শতাংশ।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে মোট ৩১ জন রোগী । এর মধ্যে ৫ জনের করোনা পজেটিভ ও বাকি ২৬ জন সন্দেহজনক (সাসপেক্টেড)। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ২ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৭৬ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের ও সাতক্ষীরা সদর হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের র‌্যাপিড এন্টিজেন কীটে ১৩টি নমুনা পরীক্ষা করে আরও ১ জনের ও করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৪ দশমিক ৪৯ শতাংশ।

তিনি আরও বলেন, জেলায় ২২ ফেব্রুয়ারি পর্যন্ত মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭ হাজার ৯১৪ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৬২০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ২৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ২০৩ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৫জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১৯৮জন। জেলায় এপর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে ৯১ জন এবং উপসর্গে মারা গেছেন আরও ৮৩৯ জন।

সিভিল সার্জন আরও জানান, গত ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত জেলায় ১ লক্ষ ৭৩ হাজার ৭৬৮ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ১৮ হাজার ৩০৫ জন। এদিকে সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৯ লক্ষ ৩২ হাজার ৩৪৬ এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮ লক্ষ ৫৩ হাজার ৫২৬ জন। ফাইজার ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ২ লক্ষ ২৫ হাজার ৬০২ জন। দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লাখ ৯৫ হাজার ৮৮ জন। সিনোভ্যাক ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৩৪ হাজার ৪৫২ জন। সিনোভ্যাক ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৭ হাজার ৭৭১ জন। এছাড়া এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের বুষ্টার ডোজ গ্রহণ করেছেন ৫০ হাজার ১৬১ জন এবং ফাইজার ভ্যাকসিনের বুষ্টার ডোজ গ্রহণ করেছেন ৯১ জন।

তিনি জানান, সাতক্ষীরা জেলায় এপর্যন্ত প্রথম ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে ১৪ লক্ষ ৬৬ হাজার ১৬৮ জনকে। দ্বিতীয় ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে ১২ লক্ষ ৭৪ হাজার ৬৯০ জনকে এবং তৃতীয় ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে ৫০ হাজার ২৫২ জনকে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!