খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

সাতক্ষীরায় কমেছে মৃত্যু ও শনাক্তের হার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে জেলায় ২১ আগষ্ট (শনিবার) পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৭ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৬১৫ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তি হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার হায়বাদপুর গ্রামের মৃত বাসতুল্লাহ শেখের ছেলে আবদুল হাদি শেখ (৬০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ১২ আগষ্ট তিনি সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২১ আগষ্ট (শনিবার) রাত পৌনে ৮টার দিকে তিনি মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ২২ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১০৬ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ৫ জন করোনা পজেটিভ ও বাকি ১০১ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১০ জন ও সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ২১ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ২২৪ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১২ দশমিক ০৫ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১৬দশমিক ৮৪ শতাংশ।
সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ১ জন। এ সময় ২২৪ টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা সনাক্ত হয়। শনাক্তের হার ১২ দশমিক ০৫ শতাংশ। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের এবং সদও হাসপাতাল সহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ১৩০টি নমুনা পরীক্ষা করে আরো ১৩ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়।

তিনি আরো বলেন, শনিবার ২১ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৪৯৫ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৬৩৪ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৭৭৪ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ১৪ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৭৬০ জন। জেলায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫৫ জন। জেলায় ২১ আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৭ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৬১৫ জন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!