খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪২৯ | ১ জুলাই, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৮০ জন ও আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১৯ হাজার ৪৮০ জন

সাতক্ষীরায় অনলাইনে কৃষি পণ্য বিক্রিতে কৃষকদের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

অনলাইন প্লাটফর্মে কৃষি পণ্য বিপণনে কৃষকদের উৎসাহিত করতে সাতক্ষীরায় প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত হয়েছে। কৃষি ও বিপণন অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার (২৪ মে) সকাল ১০টায় সাতক্ষীরা কার্যালয়ে দিনব্যাপী এ প্রশিক্ষণ সভা শুরু হয়।

কৃষকদের প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন, কৃষি ও বিপণন অধিদপ্তর খুলনার উপ পরিচালক জি.এম মহিউদ্দীন, আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র খুলনার সহকারি পরিচালক (প্রশিক্ষণ) নূর হাসান, আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র নরসিংদীর সহকারি পরিচালক (প্রশিক্ষণ) কিশোর কুমার সাহা, সাতক্ষীরা কৃষি ও বিপণন কর্মকর্তা সালেহ মোহাম্মদ আব্দুল্লাহ্।

প্রশিক্ষণের প্রথমদিনে ৩০ জন কৃষককে এই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। পর্যায়ক্রমে আরও কৃষকদের এই প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানিয়েছে সাতক্ষীরা কৃষি ও বিপণন অধিদপ্তর।

সাতক্ষীরা কৃষি ও বিপণন কর্মকর্তা সালেহ মোহাম্মদ আব্দুল্লাহ্ জানান, অনলাইন প্লাটফর্মে প্রচারণা করে অনেকেই ব্যবসা গড়ে তুলেছেন। কৃষকদের কাছ থেকে পন্য নিয়ে তারা বিক্রি করে লাভবান হচ্ছেন তবে কৃষকরা এতে কোন উপকৃত বা লাভবান হচ্ছে না। নিজের পন্য অনলাইন প্লাটফর্মে প্রচারণার মাধ্যমে যদি কৃষকরা ক্রেতাদের সঙ্গে যোগাযোগ করে বিক্রি করতে পারেন তবে তারা লাভবান হবেন। আমরা কৃষকদের অনলাইন প্লাটফর্মে কৃষিপণ্য বিক্রির জন্য উৎসাহিত করছি ও তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আগ্রহী কৃষকের পন্য বেচাবিক্রির জন্য আমরা প্রচার-প্রচারণা করে সহায়তা করবো।

তিনি বলেন, বর্তমানে আমের মৌসুম চলছে। অনলাইন প্লাটফর্মে অনেকেই আমের ব্যবসা করছেন। তবে আম চাষীরা অনলাইন ব্যবসার সঙ্গে জড়িত নয়। চলতি মৌসুমে কৃষকরা অনলাইনেও আমের ব্যবসা করতে পারবেন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692