খুলনা, বাংলাদেশ | ৩১ আষাঢ়, ১৪৩১ | ১৫ জুলাই, ২০২৪

Breaking News

  জাবিতে ছাত্রললীগের সঙ্গে কোটা বিরোধীদের সংঘর্ষে আহত ২০
  ঢাকা মেডিকেল এলাকায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ চলছে

সাংবাদিকের উপর পুলিশি নির্যাতন ও মিথ্যে মামলায় চার্জশীটের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

দীপ্ত টেলিভিশন ও দৈনিক বাংলা’৭১ এর সাতক্ষীরা প্রতিনিধি রঘুনাথ খাঁ’র উপর পুলিশি নির্যাতন ও মিথ্যে মামলায় দেওয়া চার্জশীট দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে সাংবাদিক সমাজ। এ সময় মিথ্যে মামলা থেকে সাংবাদিককে অব্যাহতি দেয়ার দাবি জানানো হয়।

সোমবার (২৪ জুন) সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাংবাদিক সমাজ, সাতক্ষীরার ব্যানারে এ কর্মসুচি পালিত হয়।

মানববন্ধন কর্মসুচি চলাকালে বীর মুক্তিযোদ্ধা সাবেক অধ্যক্ষ সুভাষ সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যাণার্জী, দীপ্ত টিভি ও দৈনিক বাংলা’৭১ এর সাতক্ষীরা প্রতিনিধি রঘুনাথ খাঁ, দৈনিক জনতার জেলা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা কালিদাস রায়, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বনাথ ঘোষ, জেলা মন্দির সমিতির সাধারনষ সম্পাদক নিত্যানন্দ আমিন, জেলা হিন্দু মহাজোটের সভাপতি অ্যাড. অসীম কুমার মন্ডল, জাসদ নেতা প্রফেসার ইদ্রিস আলী, বাসদ নেতা অ্যাড খগেন্দ্র নাথ ঘোষ, সিপিবি’র জেলা কমিটির সম্পাদক আবুল হোসেন, জেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, বণ ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি আদিত্য কুমার মল্লিক প্রমুখ।

বক্তারা বলেন, দেবহাটার খলিষাখালির মহামান্য সুপ্রিম কোর্ট ১৩১৮ বিঘা জমি লাওয়ারিশ হিসেবে ঘোষণা করার পরও তৎকালি পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান ভূমিদস্যু কাজী গোলাম ওয়ারেশ, আইডিয়ালের ডাঃ নজরুল, আব্দুল আজিজসহ জাল জালিয়াতি করে জমির কাগজপত্র প্রস্তুতকারিদের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়েছেন। খালাস পাওয়া ভূমিহীনদের আদালত থেকে ও ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থান থেকে ধরে নিয়ে মাদক, অস্ত্রসহ গ্রেপ্তার দেখিয়ে জেলে পাঠিয়েছেন। এসব প্রতিবেদন সংবাদ মাধ্যমে প্রকাশ করায় সাংবাদিক রঘুনাথ খাঁকে গত বছরের ২৩ জানুয়ারি শহরের পিএন হাইস্কুলের পাশ ধেতে ধরে নিয়ে পরদিন ডিবি পুলিশ হেফাজতে নিয়ে পিটিয়ে ও ইলেকট্রিক শক দিয়ে জখম করা হয়। পরে তার বিরুদ্ধে চাঁদাবাজি ও নাশকতার মামলা দেওয়া হয়। বিষয়টি বিভিন্ন দপ্তরে জানানোর পরও রঘুনাথ খাঁ’র নামে ওইসব মামলায় চার্জশীট দেওয়া হয়েছে।

বক্তারা আরো বলেন, খলিষাখালির ১৩১৮ বিঘা সরকারি জমি জবরদখলকারি আরিজুল পাড়, গোলাম ফারুক বাবু, সাবেক চেয়ারম্যান রেজাউল ইসলাম, মাছ আনারুলসহ বিএনপি নেতাদের কাছ থেকে উদ্ধার করে গরীব মানুষের মাঝে বন্দোবস্ত দিতে হবে। অবিলম্বে সম্পুরক চার্জশীট এর মাধ্যমে রঘুন্থা খাঁসহ মিথ্যে মামলার সকল আসামিদের অব্যহতি দিতে হবে। নইলে আগামিতে বৃহত্তর কর্মসুচি গ্রহণ করা হবে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!