খুলনা, বাংলাদেশ | ২৭ শ্রাবণ, ১৪২৯ | ১১ আগস্ট, ২০২২

Breaking News

  জ্বালানি তেলের আমদানি ব্যয় তহবিল ভেঙে পরিশোধ করছে বিপিসি : বিফ্রিংয়ে বিপিসি চেয়ারম্যান
  কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন, ২১ নভেম্বরের পরিবর্তে শুরু হবে ২০ নভেম্বর
  বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম নিম্নমুখী, দেশে এত বেশি বাড়ানো যৌক্তিক নয় : সিপিডি; দাম সমন্বয়ের তাগিদ
  বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ

সমরেশ মজুমদার শ্বাসকষ্ট নিয়ে আইসিইউতে

গেজেট ডেস্ক

শ্বাসনালীতে গভীর সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কালবেলা’র স্রষ্টা খ্যাত সাহিত্যিক সমরেশ মজুমদার। শুক্রবার (১১ জুন) কলকাতার বাইপাস সংলগ্ন অ্যাপোলো গ্লেনেগলস হাসপাতালে তাকে ভর্তি করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, সাহিত্যিকের নিঃশ্বাস নিতে অসুবিধা হচ্ছিল। ফলে পরিবারের পক্ষ থেকে কোনো ঝুঁকি না নিয়ে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়।

লেখকের পরিবার সূত্রে জানা গেছে, গত ১০-১২ বছর ধরে ফুসফুসের জটিল রোগ ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজে (সিওপিডি) সমস্যায় ভুগছেন সমরেশ মজুমদার। এই মুহূর্তে তাকে আইসিইউতে রাখা হয়েছে। এর আগেও তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন, তখন তাকে ভেন্টিলেশনও রাখা হয়েছিল।

হাসপাতাল সূত্রে জানা যায়, সাহিত্যিক সমরেশ মজুমদারের শ্বাসনালীতে গভীর সংক্রমণ রয়েছে। তার জের ধরেই শ্বাসকষ্ট হচ্ছিল তার। হাসপাতালে ভর্তির পর বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন তিনি। তার চেস্ট এক্সরে, সিটি স্ক্যানসহ একাধিক পরীক্ষা করা হচ্ছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। পাশাপাশি তার করোনা পরীক্ষাও করা হয়েছে।

৭৯ বছর বয়সী সমরেশ মজুমদার দুই বাংলার পাঠককে দশকের পর দশক করে বিমুগ্ধ করে রেখেছেন তার লেখনিতে। ১৯৭৬ সালে দেশ পত্রিকায় তার প্রথম উপন্যাস ‘দৌড়’ প্রকাশিত হয়। এরপর একে একে সাতকাহন, তেরো পার্বণ, স্বপ্নের বাজার, উজান গঙ্গা, ভিক্টোরিয়ার বাগান, আট কুঠুরি নয় দরজা, অনুরাগ-এর মতো উপন্যাস উপহার দিয়েছেন তিনি। তবে নিঃসন্দেহে তার সেরা সৃষ্টি ‘উত্তরাধিকার, কালবেলা, কালপুরুষ’ ট্রিলজি।

১৯৮২ সালে আনন্দ পুরস্কার, ১৯৮৪ সালে সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার, বঙ্কিম পুরস্কার এবং আইয়াইএমএস পুরস্কার জয় করেছেন সমরেশ মজুমদার। তার অসুস্থতার খবরে মন খারাপ সাহিত্য প্রেমীদের।

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692