খুলনা, বাংলাদেশ | ৩১ আষাঢ়, ১৪৩১ | ১৫ জুলাই, ২০২৪

Breaking News

  খুলনা বিশ্ববিদ্যালয় ও কুয়েট শিক্ষার্থীদের ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ
  ঢাকা মেডিকেল এলাকায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ চলছে

রোনালদোর ২০ বছরের পুরোনো রেকর্ড এখন তুর্কি ফুটবলারের

ক্রীড়া প্রতিবেদক

আমি রেকর্ডের পেছনে দৌড়াই না, রেকর্ড আমার পেছনে দৌড়ায়, কদিন আগে আল নাসরের জার্সিতে রেকর্ড গড়ার পর এমন পোস্ট দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। শুধু ক্লাব ফুটবলই নয়, আন্তর্জাতিক ফুটবলেও অসংখ্য রেকর্ড নিজের নামে লিখিয়েছেন রোনালদো। তবে পর্তুগিজ তারকা ফুটবলারের ২০ বছরের পুরোনো রেকর্ড ভেঙে গেছে মঙ্গলবার রাতে।

তুরস্কের জার্সিতে আর্দা গুলারের অভিষেক হয় ২০২২ সালের নভেম্বরে। এ বছরের ফেব্রুয়ারিতে ১৯ বছর পূর্ণ করেছেন তরুণ এই ফুটবলার। এখনই ভেঙে দিয়েছেন রোনালদোর বহু পুরোনো এক রেকর্ড। ইউরোর ‘এফ’ গ্রুপের ম্যাচে সিগনাল ইদুনা পার্কে মঙ্গলবার রাতে মুখোমুখি হয়েছে তুরস্ক-জর্জিয়া। ম্যাচ ৬৫ মিনিটে কান আয়হানের পাস থেকে বল রিসিভ করে গুলার দারুণ এক বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন। এতেই ইউরোর মূল পর্বে অভিষেক ম্যাচে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে গোলের কীর্তি গড়লেন গুলার।

গোল করার সময় তুরস্কের ফুটবলারের বয়স ১৯ বছর ১১৪ দিন। এত দিন ইউরোর মূল পর্বে অভিষেকে সবচেয়ে কম বয়সে গোলের রেকর্ড ছিল রোনালদোর। ২০০৪ ইউরোতে পোর্তোতে গ্রিসের বিপক্ষে নির্ধারিত ৯০ মিনিটের অতিরিক্ত সময়ের চার মিনিটে গোল করেন তিনি।পর্তুগিজ তারকা ফরোয়ার্ডের বয়স তখন ছিল ১৯ বছর ১২৮ দিন।

২০ বছরের পুরোনো রেকর্ড ভাঙার রাতে গুলারের গোলে জর্জিয়ার বিপক্ষে ১-১ সমতা থেকে ২-১ করে তুরস্ক। শেষ পর্যন্ত সিগনাল ইদুনা পার্কে ৩-১ গোলের জয় পেয়েছে তুর্কিরা। ২৫ মিনিটে প্রথমে ডিফেন্ডার মার্ট মুলদুরের গোলে এগিয়ে যায় তুরস্ক। জর্জিয়াকে ৩২ মিনিটে সমতায় ফেরান জর্জেস মিকাউতাদজি। নির্ধারিত ৯০ মিনিটের অতিরিক্ত ৭ মিনিটে তুরস্কের তৃতীয় গোল করেন মুহাম্মদ কেরেম আকতুরকোগলু।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!