খুলনা, বাংলাদেশ | ২১ অগ্রহায়ণ, ১৪২৯ | ৬ ডিসেম্বর, ২০২২

Breaking News

  ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে তাকসিম এ খানের নিয়োগ বৈধ কি না, আদেশ মঙ্গলবার

রেস্তোরাঁয় খাবারের বিল ১ কোটি ৭২ লাখ টাকা

গেজেট ডেস্ক

সারা বিশ্বেই ফাইন ডাইনিং রেস্তোরাঁর রমরমা চলছে। এ ধরনের রেস্তোরাঁয় দামি খাবারের ফুল প্যাকেজ মেন্যু থাকে। কিছু রেস্তোরাঁয় আবার ড্রেস কোডও আছে। অভিজাত ভোজন রসিকেরা এসব রেস্তোরাঁর এক্সক্লুসিভ খাবার ও পানীয় চেখে দেখার জন্য বিপুল টাকা খরচ করতে কসুর করেন না।

এখন সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে এমন একটি ফাইন ডাইনিং রেস্তোরাঁ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনা হচ্ছে। রেস্তোরাঁর মালিক সেলিব্রিটি তুর্কি শেফ নুসর-এট গোকসে, ‘সল্ট বে’ নামেই বিখ্যাত তিনি। রেস্তোরাঁর একটি খাবারের বিলের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি। বিলের অঙ্কটি চোখ কপালে ওঠার মতো ১ কোটি ৭২ লাখ টাকার বেশি!

২০১৭ সালে ইন্টারনেটে একটি মিম ভাইরাল হওয়ার পর নুসর-এট গোকসে ওরফে সল্ট বে বিখ্যাত হয়ে ওঠেন। স্টেক সিজন করার জন্য অদ্ভুতভাবে লবণ ছিটানোর কৌশল তাঁকে রাতারাতি বিখ্যাত করে দেয়। সাদা শার্ট, চোখে সানগ্লাসের সঙ্গে তাঁর অদ্ভুদ মুখোভঙ্গি এতে যোগ করে নতুন মাত্রা। বিশ্বের প্রায় সব বড় শহরে রেস্তোরাঁ খুলেছেন তিনি।

২০২১ সালের সেপ্টেম্বরে লন্ডনে নুসরেতের নতুন রেস্তোরাঁর খাবারের দাম সবাইকে হতবাক করে দিয়েছিল। দেখা যাচ্ছে, তাঁর আবুধাবির রেস্তোরাঁ লন্ডনেরটির চেয়ে আলাদা নয়। আবুধাবির আল মারিয়া দ্বীপে সল্ট বের রেস্তোরাঁর নাম দ্য গ্যালেরিয়া। বৃহস্পতিবার রেস্তোরাঁর একটি বিলের রসিদ শেয়ার করেছেন তিনি। বিল এসেছে ৬ লাখ ১৫ হাজার ৬৫ আমিরাতি দিনার। বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৭২ লাখ ৪২ হাজার ৮৩৫ টাকা!

তালিকায় সবচেয়ে দামি আইটেমগুলোর মধ্যে রয়েছে—দামি বোর্দো ওয়াইন, বাকলাভা এবং নুসরেতের সিগনেচার আইটেম গোল্ড-প্লেটেড ইস্তাম্বুল স্টেক। ছবির ক্যাপশনে নুসরেত লিখেছেন, ‘গুণগত মান কখনো ব্যয়বহুল হয় না।’

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকে এটিকে স্রেফ অপচয় বলে অভিহিত করেছেন। কেউ বলছেন, এটা দিনে দুপুরে ডাকাতি!




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692